বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খবর

আগামী দেড়মাস গ্যাস ঘাটতির শঙ্কা

নিজস্ব প্রতিবেদক

ফ্লোটিং স্টোরেজ রিগ্যাসিফিকেশন ইউনিট (এফএসআরইউ) দুটি ইউনিটের মধ্যে একটি ইউনিটের মুরিং লাইন ছিড়ে যাওয়ায় জাহাজ থেকে জাহাজে এলএনজি সরবরাহে বিঘ্ন শুরু হয়েছে।

এ অবস্থায় জাতীয় গ্রিডে আগামী দেড় মাস এলএনজি সরবরাহে বিঘ্নতা ঘটবে। ফলে সারা দেশে আগামী দেড়মাস গ্যাস ঘাটতির শঙ্কা তৈরি হয়েছে।

গতকাল মঙ্গলবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রধান তথ্য কর্মকর্তা আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরবরাহকারী জাহাজের মুরিং লাইন ছিঁড়ে যাওয়ায় জাহাজ থেকে জাহাজে এলএনজি সরবরাহে  বিঘ্নতা হচ্ছে। ফলে  এই ত্রুটি সারতে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সময় লাগতে পারে। এতে করে সংশ্লিষ্ট সময় পর্যন্ত সারাদেশে গ্যাস ঘাটতির শঙ্কা দিতে পাওে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত, মুরিং হলো এমন স্থায়ী কাঠামো, যেখানে কোনও জাহাজ বাঁধা অবস্থায় সুরক্ষিত থাকে। এই লাইন ছিঁড়ে গেলে জাহাজ থেকে জাহাজে গ্যাস সরবরাহে সমস্যা হয়।  

এদিকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ গ্যাস সরবরাহে বিঘ্ন সৃষ্টির জন্য দুঃখ প্রকাশ করছে এবং প্রাকৃতিক গ্যাস ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার অনুরোধ জানিয়েছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন