বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

দেশের খবর

প্রায় ৮৯ লাখ টাকার অবৈধ স্বর্ণসহ গ্রেফতার ১

বণিক বার্তা প্রতিনিধি, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার জীবননগরে চোরাচালানের সময় অভিযান চালিয়ে ১২টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৩৯৭ গ্রাম; যার আনুমানিক বাজার মূল্য ৮৮ লাখ ৭৭ হাজার ৯৩৫ টাকা। এ সময় শাহাবুল ইসলাম (৪৪) নামে এক চোরাকারবারিকেও আটক করা হয়। তিনি মেদেনীপুর গ্রামের আলী আহম্মদের ছেলে। 

আজ মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ মহেশপুর-৫৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোনা চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যা ৬টার দিকে জীবননগর উপজেলার মেদিনীপুর গ্রামের খালপাড়ার ব্রিজের ওপর অভিযান চালানো হয়। অভিযানকালে শাহাবুল ইসলাম একটি কালো রঙের বাজাজ ডিসকভার মোটর সাইকেলে করে পালানোর চেষ্টা করেন। তখন তাকে আটক করে বিজিবি সদস্যরা। পরে তার দেহে তল্লাশি করে শার্টের পকেট ও প্যান্টের দুই পকেটে স্কচটেপ দিয়ে আটকানো তিনটি প্যাকেট উদ্ধার করা হয়। প্যাকেটের ভেতর থেকে উদ্ধার করা হয় ১২টি স্বর্ণের বার। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ১ কেজি ৩৯৭ গ্রাম; যার আনুমানিক বাজার মূল্য ৮৮ লাখ ৭৭ হাজার ৯৩৫ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাবুল জব্দকৃত স্বর্ণগুলো অবৈধ বলে স্বীকার করেন। এ ঘটনায় ওয়াসিম মিয়া (৩৫) ও রাশেদ আলী (৩০) নামে দুজনকে পলাতক দেখিয়ে জব্দ করা স্বর্ণের বারসহ আটক শাহাবুল ইসলামকে জীবননগর থানায় সোপর্দ করা হয়। জীবননগর থানায় বিজিবি নায়েক নজরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১১।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন