শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

আন্তর্জাতিক খবর

কঙ্গোতে বন্দুকধারীদের হামলায় নিহত ২২

বণিক বার্তা অনলাইন

ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই বেসামরিক নাগরিক। খবর এএফপি। 

খবরে বলা হয়, কঙ্গোর উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকায় অবস্থিত অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত সাধারণ মানুষের একটি ক্যাম্পে হামলার ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের পর নিহত ২০ জনকে তাক্ষণিকভাবে দুটি কবরস্থানে দাফন করা হয়।

গতকাল সোমবার কঙ্গোর রেডক্রসের কো-অর্ডিনেটর ম্যাম্বো বাপু ম্যান্স এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, হামলার ঘটনায় দুজন আহত হয়েছিলেন। পরে তাদের মৃত্যু হয়। তাদের মরদেহও ওই কবরস্থানে দাফন করা হয়।

এ হামলার ঘটনায় কোডেকো মিলিশিয়াকে দায়ী করা হচ্ছে। সংগঠনটির সদস্যরা গত কয়েক বছরে কঙ্গোর ইতুরি প্রদেশে শত শত বেসামরিক নাগরিককে হত্যা করেছে। হাজার হাজার মানুষ তাদের কারণে বাড়িঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছিল।

হামলার ঘটনার পর স্থানীয় নাগরিক অধিকার গোষ্ঠীর সভাপতি চ্যারিটে বানজা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, দেশের এই অংশে অবস্থিত অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত সাধারণ মানুষের এই ক্যাম্পে এক সপ্তাহের ব্যবধানে মোট তিনবার হামলার ঘটনা ঘটলো। এই তিন হামলায় ৫০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন