কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফিং

খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় বিদেশে যেতে হবে

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বাংলাদেশে অবস্থানরত বিদেশী কূটনীতিকদের গতকাল ব্রিফ করেছেন পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেন। ব্রিফিংয়ে তিনি কূটনীতিকদের জানান, খালেদা জিয়া দেশের যেকোনো স্থানে বিনামূল্যে চিকিৎসা নিতে পারবেন এবং তার বিদেশ থেকে যেকোনো চিকিৎসক আনারও অনুমতি রয়েছে।

গতকাল রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের ব্রিফিং শেষে . মোমেন বলেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকারের কিছুই করার নেই। তবে তিনি যদি চিকিৎসার জন্য বিদেশে যেতে চান তবে তাকে তা আইনি প্রক্রিয়ার মাধ্যমে করতে হবে। তিনি দেশে যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন। খালেদা জিয়া কারাবন্দি এবং সরকার বাংলাদেশে আইনের শাসন সমুন্নত রাখতে চায়।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয় ছাড়াও . মোমেন আসন্ন বিশ্ব শান্তি সম্মেলন, কপ২৬- বাংলাদেশের ভূমিকা, রোহিঙ্গা পরিস্থিতি চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ অন্যান্য চলমান বিষয়ে কূটনীতিকদের ব্রিফ করেন। পররাষ্ট্রমন্ত্রী কূটনীতিকদের বলেন, সরকার দেশে অবাধ, সুষ্ঠু স্বচ্ছ নির্বাচন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

চলমান ইউপি নির্বাচন সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কিছু লোকের অতি উৎসাহের কারণে কিছু সহিংসতা হলেও নির্বাচন অবাধে অনুষ্ঠিত হচ্ছে। আমরা নির্বাচনের সময় একটিও প্রাণহানি দেখতে চাই না।

পররাষ্ট্রমন্ত্রী কূটনীতিকদের আগামী - ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠেয় বিশ্ব শান্তি সম্মেলনের বিষয়ে অবহিত করেন।

বিদেশী কূটনীতিকদের ব্রিফ করার পর পররাষ্ট্রমন্ত্রী সফররত সৌদি আরবের পরিবহন লজিস্টিক সার্ভিসমন্ত্রী ইঞ্জিনিয়ার সালেহ বিন নাসের বিন আলী আল-জাসেরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠকে . মোমেন সৌদি এন্টারপ্রাইজগুলোকে বাংলাদেশের বিভিন্ন সম্ভাবনাময় খাতে বিনিয়োগের আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন