বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খবর

সেনা ও নৌবাহিনী প্রধানের সঙ্গে তুরস্ক নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

তুরস্কের নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আদনান ওজবাল গতকাল সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি বনানীর নৌ সদর দপ্তরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এদিকে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি গতকাল সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাত্কালে তারা পারস্পরিক কুশল বিনিময় ছাড়াও বাংলাদেশ জাপানের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সেনাবাহিনী প্রধান তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য জাপানের রাষ্ট্রদূত তুরস্কের নেভাল ফোর্স কমান্ডারকে ধন্যবাদ জানান।

গতকাল তুরস্কের নৌপ্রধান নৌ সদরে এসে পৌঁছলে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক তাকে স্বাগত জানান। সময় নৌবাহিনীর একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন। এর আগে সকালে তুরস্কের নৌবাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন এবং একাত্তরের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। বিকালে তিনি ধানমন্ডি ৩২- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করেন। আইএসপিআর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন