অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ

সাবেক জেলার সোহেল রানার বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক জেলার মো. সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) গতকাল দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম--এর উপপরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে মামলাটি করেন। দুদক আইন ২০০৪ এর ২৬() ২৭ () ধারা মতে এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর () () ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক জেলার মো. সোহেল রানা বিশ্বাস ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন। সেই সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২৭ হাজার ২৩৩ টাকার সম্পদের তথ্য গোপন এবং ঘুষ দুর্নীতির মাধ্যমে কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করে ভোগ দখলে রাখার অভিযোগে মামলাটি করা হয়।

২০১৮ সালের ২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার অবৈধ টাকা ফেনসিডিলসহ সোহেল রানাকে আটক করে রেলওয়ে পুলিশ। সে সময় তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার ছিলেন। সোহেল রানার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া কোটি ৩০ লাখ টাকার চেক তার স্ত্রীর নামে কোটি ৫০ লাখ টাকার এফডিআর-সংক্রান্ত নথিও উদ্ধারের কথা জানানো হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন