শনিবার | জানুয়ারি ২২, ২০২২ | ৯ মাঘ ১৪২৮

শিল্প বাণিজ্য

ইউল্যাবের সমাবর্তনে মাশরাফি বিন মর্তুজা

শত সমস্যায়ও হার মানা যাবে না

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে গতকাল। ভার্চুয়ালি আয়োজিত অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। অনুষ্ঠানে যোগ দিয়ে স্নাতকদের উদ্দেশে মাশরাফি বিন মর্তুজা বলেন, আপনারা লেখাপড়ার স্তর শেষ করে বাস্তব জীবনে প্রবেশ করছেন। জীবন কখনই কণ্টকমুক্ত নয়। মাশরাফি শিক্ষার্থীদের কাছে নিজের অভিজ্ঞতা তুলে ধরে বলেন, শত সমস্যায়ও হার মানা যাবে না। তিনি বলেন, কঠিন পরিস্থিতিতে রিল্যাক্স করার আর সহজ সময়ে রিল্যাক্স না করে সময়কে কাজে লাগানোর মানসিকতা থাকতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, আজকে যারা আনুষ্ঠানিকভাবে সনদপ্রাপ্ত হলেন, জাতি গঠনে আপনাদের দায়িত্ব অনেক। আপনারাই হবেন একদিন দেশের রক্ষাকারী। আপনারাই নিয়ে যেতে পারেন লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত বাংলাদেশকে এক নতুন উচ্চতায়।

বিশেষ অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক . কাজী শহীদুল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে উচ্চশিক্ষার অন্যতম অনুষঙ্গ হলো গবেষণা। এজন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণার সুযোগ করে দিতে হবে, পেশাগত উত্কর্ষ বিধানেরও ব্যবস্থা করতে হবে। ইউল্যাবের ১০টি গবেষণা কেন্দ্র থেকে বিশ্বমানের গবেষণা হচ্ছে জেনে আমি সত্যি আনন্দিত।

সমাবর্তনে আরো উপস্থিত ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের সদস্য কাজী নাবিল আহমেদ, ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান, উপ-উপাচার্য অধ্যাপক সামসাদ মর্তুজা, কোষাধ্যক্ষ অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার লে. কর্নেল (অব) ফয়জুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান শিক্ষক, কর্মকর্তা শিক্ষার্থীরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন