বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খবর

গাজীপুর সিটি করপোরেশন

ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দেবেন ভারপ্রাপ্ত মেয়র

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে আজ রোববার দায়িত্ব নিয়েছেন আসাদুর রহমান কিরন। দায়িত্ব নেয়ার পর সাংবাদিকদের সঙ্গে একটি মত বিনিময় সভা করেন। এ সময় বরখাস্তকৃত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সময় সড়ক নির্মাণের জন্য অধিগ্রহণ ছাড়া যাদের বাড়ীঘর ভাঙা ও জমি নেওয়া হয়েছে সেসব ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দেন তিনি।

গাজীপুর সিটি করপোরেশনের এক নম্বর প্যানেল মেয়র ছিলেন কিরন। তিনি বলেন, আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা যথাযথভাবে পালন করে জনগণের প্রত্যাশা পূরণ করব। পরিষদের সাথে আলোচনা করে যারা ক্ষতিগ্রস্থ হয়েছে, মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা নেব।

তিনি আরো বলেন, প্রতিটি ওয়ার্ডে যারা ক্ষতিগ্রস্থ হয়েছে, তাদের তথ্য সংগ্রহ করে সরকারি সব বিধিবিধান মেনে আমরা এ উদ্যোগ গ্রহণ করব। আমি মনে করি, যে সব উন্নয়ন কাজ চলমান রয়েছে এবং সেখানে যেসব সমস্যা রয়েছে তা সমাধান করে উন্নয়ন কর্মকাণ্ড যাতে আরো বেগবান করা যায়, এ ধারা যাতে অব্যাহত থাকে তার জন্য চেষ্টা করব।

কিরন আরো বলেন, আমাদের কিছু পরিকল্পনা রয়েছে, সবার সাথে আলোচনা করে তা বাস্তবায়ন করব। অসমাপ্ত কাজগুলি সংশ্লিষ্ট সবার সাথে আলোচনা করে আগে সমাপ্ত করব।

আজ সকালে নিজের নেতাকর্মীসহ গাজীপুর নগর ভবনে আসেন আসাদুর রহমান কিরন। এ সময় সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা তাকে স্বাগত জানান। পরে নগর ভবনের সম্মেলন কক্ষে দায়িত্ব প্রদান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য দেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি, দুই নম্বর প্যানেল মেয়র আ. আলীম মোল্লাহ, সহসভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, তিন নম্বর প্যানেল মেয়র অ্যাডভোকেট আয়শা আক্তার, ওয়ার্ড কাউন্সিলর নূরুল ইসলাম নূরুসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন