বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খবর

চতুর্থ এফবিএইচআরও-ইউআইইউ ন্যাশনাল এইচআর কনভেনশন অনুষ্ঠিত

বণিক বার্তা অনলাইন

টেকসই ব্যবসায় মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনার নতুন ভূমিকা নিয়ে অনুষ্ঠিত হয়েছে এফবিএইচআরও-ইউআইইউ ন্যাশনাল এইচ আর কনভেনশন-২০২১। শুক্র ও শনিবার অনলাইন মাধ্যম জুমে সংগঠনটির দুদিনব্যাপী এ কনভেনশনঅনুষ্ঠিত হয়। 

করোনাভাইরাস পরিস্থিতিতে এবারের আয়োজন করা হয় তিন ঘণ্টাব্যাপী। ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশন্স (এফবিএইচআরও) এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করে। 

কনভেনশনের মূল আলোচ্য বিষয় ছিল সাত দিন ২৪ ঘণ্টা টেকসই ব্যবসায় মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনার নতুন ভূমিকা। পাশাপাশি মানব সম্পদ নেতৃত্বের শিক্ষা ও দক্ষতা উন্নয়নে করণীয়, নারীর ভূমিকা এবং ব্যক্তিগত ও পেশাগত জীবনের শান্তিপূর্ণ সমন্বয় সাধনের উপায় ইত্যাদি বিষয়ে আলোকপাত করা হয় অনুষ্ঠানে।

কনভেনশনের প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ পোশাক রফতানিকারক ও মালিক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. চৌধুরী মফিজুর রহমান। আরো উপস্থিত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অরগানাইজেশন্সের (এফবিএইচআরও) প্রতিষ্ঠাতা সভাপতি এবং আন্তর্জাতিক মানব সম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ ও অনুষ্ঠানের প্যাট্রন মো, মোশারফ হোসেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, ইনস্টিটিউট অব বিজনেস অ্যান্ড ইকোনমিক রিসার্চ অব ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক ড. মো. কামরুজ্জামান এবং বাংলাদেশ সোসাইটি ফর অ্যাপেরাল এইচআর প্রফেশনালস’র উপদেষ্টা নুরে খান।

এ ছাড়া  ভারত থেকে অধ্যাপক বিজয় কুলকারনি, মালয়েশিয়া থেকে ড. পিএস দারাম, ইন্দোনেশিয়া থেকে ব্যামব্যাঙ্গ ইয়াপরী, হংকং থেকে রিটা সুঙ্গ, শ্রীলংকা থেকে জানাকা কুমারাসিংজ্ঞে, ফিলিপাইন থেকে দিনা লুমিস বক্তা হিসেবে যোগদান করেন।

ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে আমেরিকান চেম্বার বাংলাদেশের সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ, ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান ড. সবুর খান, শিক্ষাবিদদের মধ্যে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) স্কুল অব বিজনেস অনুষদের ডিন অধ্যাপক মেহরুন আহমেদ, জেন্ডার বিশেষজ্ঞ শিপা হাফিজ, নিলুফার করিম, সাংবাদিক নেতা সৈয়দ ইশতিয়াক রেজা, আন্তর্জাতিক প্রশিক্ষক কাজী এম আহমেদ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এমবিএ ও এমএইচআরএম’র পরিচালক এবং এফবিএইচআরও’র সভাপতি অধ্যাপক ড. ফরিদ এ সোবহানী, সোসাইটি ফর লিডারশিপ স্কিলস ডেভেলপমেন্ট’র সভাপতি এবং এফবিএইচআরও’র মহাসচিব অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরীসহ আরো অনেকেই যোগ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন