শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

দেশের খবর

ঠাকুরগাঁওয়ে তাড়া খেয়ে জখম হয়ে মরল নীলগাই

বণিক বার্তা প্রতিনিধি, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে আহত অবস্থায় আটক নীলগাই ছবি: নিজস্ব আলোকচিত্রী

ঠাকুরগাঁওয়ের হরিপুরে ভারত থেকে আসা বিলুপ্তপ্রায় ধূসর রঙের একটি পুরুষ নীলগাই আটক করেছে গ্রামবাসী। তবে জনতার তাড়া খেয়ে ছুটতে গিয়ে আঘাত লেগে গুরুতর আহত হয় নীলগাইটি। ধরা পড়ার কিছু সময় পরই অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয় নীলগাইটির। শুক্রবার সন্ধ্যায় ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তবর্তী এলাকার মিনাপুর গ্রামে ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল থেকে হঠাৎ করেই সীমান্ত এলাকায় দেখা যায় নীলগাইটি। তাত্ক্ষণিকভাবে স্থানীয়রা পুলিশকে জানালে হরিপুর থানা পুলিশ স্থানীয়রা সেটিকে আটক করে। নীলগাই আটক হওয়ার খবর পেয়ে স্থানীয় কারিগাও বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হন। পরে আটককৃত  নীলগাইটিকে বিজিবির কাছে হস্তান্তর করে পুলিশ।

মিনাপুর এলাকার মজিদ নামের এক প্রত্যক্ষদর্শী জানান, নীলগাইটিকে ধরার জন্য এলাকার মানুষ পুলিশ তত্পরতা চালায়। ধরার চেষ্টা করলে নীলগাইটি দ্রুতগতিতে ছোটাছুটি করতে থাকে। এক পর্যায়ে আঘাত পেয়ে জখম হয় গাইটি। পরে আহতাবস্থায় ধরা পড়ে  নীলগাইটি।

কারিগাঁও বিজিবি ?্যাম্পের নায়েক সুবেদার কফিল উদ্দিন বলেন, আমরা নীলগাইটির খবর পেয়ে সেখানে যাই। একটি পুরুষ নীলগাই সীমানার ৩৫৩ নং পিলারের এস এলাকা দিয়ে কাঁটাতার পার হয়ে উপজেলার মিনাপুর গ্রামে ঢুকে পড়ে। পরবর্তী সময়ে পুলিশ এলাকাবাসী আটক করে। নীলগাইটি যখন আমরা হাতে পাই তখন সেটি আঘাতপ্রাপ্ত জখম ছিল। আমরা তাত্ক্ষণিকভাবে উপজেলার প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে যাই। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে কিছুক্ষণ পর চিকিৎসাধীন অবস্থায় নীলগাইটি মারা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হরিপুর থানার ওসি তাজুল ইসলাম জানান, স্থানীয়দের সহযোগিতায় নীলগাইটি উদ্ধার করে সঙ্গে সঙ্গেই কারিগাঁও বিজিবির কাছে  হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন