শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

হুয়াওয়ের সঙ্গে সম্পর্ক জোরদার করতে চায় থাইল্যান্ড

বিশ্বের অন্যতম প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ের সঙ্গে সম্পর্ক জোরদার করতে চায় থাইল্যান্ড। সম্প্রতি হুয়াওয়ে টেকনোলজিসের সিইও রেন ঝেংফেইয়ের সঙ্গে এক ভার্চুয়াল বৈঠকে অংশ নিয়ে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী জেনারেল প্রায়ুথ চান ওচা কথা জানান।

জেনারেল প্রায়ুথ থাইল্যান্ডের ডিজিটাল রূপান্তর মহামারী-পরবর্তী পুনরুদ্ধারে হুয়াওয়ের অব্যাহত সমর্থনের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পাশাপাশি থাইল্যান্ড .-এর কৌশল ডিজিটাল প্রতিভা বিকাশের প্রক্রিয়া ত্বরান্বিতকরণে হুয়াওয়ের সঙ্গে সহযোগিতার সম্পর্ক জোরদারে আগ্রহ প্রকাশ করেন।

ভার্চুয়াল মিটিং চলাকালীন জেনারেল প্রায়ুথ রেন ঝেংফেই ডিজিটাল প্রতিযোগিতাপূর্ণ মনোভাবকে আরো শক্তিশালী করার থাইল্যান্ডে আইসিটি প্রতিভার বিকাশে একটি শক্ত ভিত্তি গড়ে তোলার বিষয়ে মতবিনিময় করেন।

জেনারেল প্রায়ুথ থাইল্যান্ডের অর্থনৈতিক স্থিতিশীলতার জন্য উন্নত তথ্যপ্রযুক্তি এবং ডিজিটাল উদ্ভাবনের গুরুত্বের ওপর জোর দিয়ে বলেন, হুয়াওয়ে মহামারীর বিরুদ্ধে থাইল্যান্ডের লড়াইয়ে ডিজিটাল রূপান্তরে অনেক অবদান রেখেছে। আমি হুয়াওয়ের ইতিহাস এবং তাদের দায়িত্বশীল ভূমিকায় গভীরভাবে প্রভাবিত। ভবিষ্যতে থাইল্যান্ড ডিজিটাল অর্থনীতি, ফাইভজি স্মার্ট হাসপাতাল, ক্লাউড কম্পিউটিং, ডিজিটাল পাওয়ার, স্মার্ট লজিস্টিকস এবং ডাটা সেন্টারসহ বিভিন্ন ক্ষেত্রে হুয়াওয়ের সঙ্গে একযোগে কাজ করতে আগ্রহী।

রেন হুয়াওয়ের প্রতি থাই সরকারের আস্থার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ৫জি রোলআউটে থাইল্যান্ডের সাফল্যের জন্য অভিনন্দন জানান। তিনি বলেন, হুয়াওয়ে এবং থাইল্যান্ড একটি শক্তিশালী ডিজিটাল অবকাঠামো তৈরি করতে একসঙ্গে কাজ করছে। ভবিষ্যতে, আমরা থাইল্যান্ডের মূল শিল্প খাত, বিশেষ করে নৌবন্দর এবং বিমানবন্দরে, ডিজিটাল প্রযুক্তির একীকরণকে ত্বরান্বিত করার জন্য উৎসাহী হয়ে আছি।

জেনারেল প্রায়ুথ রেন থাইল্যান্ডে দক্ষ জনবল এবং ডিজিটাল প্রতিভা গড়ে তোলার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন। থাইল্যান্ডের ডিজিটাল রূপান্তর দীর্ঘমেয়াদি উন্নয়নকে অব্যাহত রাখার জন্য, উভয়েই একটি উন্মুক্ত, অন্তর্ভুক্তিমূলক আইসিটি ট্যালেন্ট ইকোসিস্টেম তৈরি করতে সরকারি বেসরকারি খাতকে একসঙ্গে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন