সোমবার | মে ২৩, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খেলা

৩৩০ রানে থামলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

প্রথম দিন মুশফিকুর রহিম ও লিটন দাসের ব্যাটে বড় সংগ্রহের আভাস দিয়েছিল বাংলাদেশ। কিন্তু আজ শনিবার দ্বিতীয় দিন দ্রুত উইকেট হারিয়ে সে লক্ষ্যে পৌঁছাতে পারেনি স্বাগতিকরা। 

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৩৩০ রানে থামলো মুমিনুল হকের দল। টাইগার ব্যাটিং অর্ডার একাই গুঁড়িয়ে দেন পাকিস্তানের পেসার হাসান আলী। দ্বিতীয় দিনের ছয় উইকেটের মধ্যে চারটি হাসান আলীর শিকার। প্রথম ইনিংসে হাসান নিয়েছেন পাঁচটি উইকেট।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিক-লিটন প্যাভিলিয়নে ফিরেছেন দ্বিতীয় দিনের শুরতেই। আজ দিনের দ্বিতীয় ওভারে হাসান আলীর বলে এলবিডব্লিউর আবেদন উঠলে আম্পায়ার সম্মতি দেননি। তবে রিভিউ নিয়ে ঠিকই লিটনের বিদায় নিশ্চিত করে পাকিস্তান। ডানহাতি এই ব্যাটার ২৩৩ বল খেলে ১১টি চার ও একটি ছক্কায় ১১৪ রানে আউট হন। আর মুশফিক তার খাতায় যোগ করেন ১ রান। 

পঞ্চম উইকেট জুটিতে লিটন-মুশফিক ৪২৫ বলে ২০৬ রান তোলেন। এরপর ব্যাটিং করতে নেমে অভিষেক টেস্ট সুখকর করতে পারেননি ইয়াসির আলী রাব্বি। হাসান আলীর বলে বোল্ড হয়েছেন ব্যক্তিগত ৪ রানে।

৮২ রানে প্রথম দিন অপরাজিত থাকা মুশফিক আউট হয়েছেন নার্ভাস নাইনটিতে। ৯১ রান করে ফাহিম আশরাফের শিকার হন তিনি। এ নিয়ে টেস্ট ক্রিকেটে চতুর্থবার মুশফিক ৯০ এর ঘরে আউট হলেন।

মেহেদি হাসান মিরাজ ভালো ব্যাটিং প্রদর্শনী দেখালেও তাকে সঙ্গ দিতে পারেননি বাকিরা। শেষ পর্যন্ত ৩৮ রানে অপরাজিত থাকেন তিনি। তাইজুল ইসলাম ১১ ও আবু জায়েদ রাহির ব্যাট থেকে আসে ৮ রান। শাহিন শাহ আফ্রিদি ও ফাহিম নেন দুটি করে উইকেট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন