বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

দেশের খবর

টঙ্গীতে আগুনে পুড়ল মাজার বস্তির ৫ শতাধিক ঘর

বণিক বার্তা অনলাইন

গাজীপুরের টঙ্গীর এক বস্তিতে ভয়াবহ আগুনের ঘটনায় পাঁচ শতাধিক ঘর পুড়ে গেছে। আজ শনিবার ভোরে টঙ্গীর সেনা কল্যাণ ভবনের পাশে মাজার বস্তিতে এ অগ্নিকাণ্ড ঘটে।

জানা গেছে, ভোর ৩টা ৫৫ মিনিটে টঙ্গী ঝিলের পর সরকারি জায়গায় গড়ে ওঠা বস্তিতে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। পরবর্তীতে টঙ্গী ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তাদের সঙ্গে যোগ দেয় কুর্মিটোলা ও উত্তরার ফায়ার স্টেশনের নয়টি ইউনিট। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন তারা।

এসব তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক দিনমনি শর্মা। তিনি জানান, সকাল পৌনে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। বস্তির পাঁচশর বেশি ঘর এবং সব মালামাল আগুনে পুড়ে গেছে।

তাক্ষণিক ক্ষয়-ক্ষতির ব্যাপারে কিছু জানা যায়নি। দিনমনি শর্মা জানিয়েছেন, ক্ষয়ক্ষতির আর্থিক পরিমাণ তদন্ত শেষে বলা যাবে। এ ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে টঙ্গী ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা ইকবাল হাসান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মশার কয়েল থেকে আগুনের ঘটনাটি ঘটে। পুড়ে যাওয়া প্রায় ঘরেই গ্যাস সিলিন্ডার ছিল। সিলিন্ডারের পাইপ লিকেজ হয়ে আগুন ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। বস্তিতে ঘরগুলো ঘন হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি ভেতরে ঢুকতে পারেনি। বস্তির বাইরে থেকে পানি সংগ্রহ করে আগুন নেভাতে হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা এখন ডাম্পিংয়ের কাজ করছে বলেও তিনি জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন