শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

খবর

সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: নৌ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সন্ত্রাসবাদ দমন করার জন্য সরকার দৃঢ়প্রতিজ্ঞ। যেখানেই সন্ত্রাসবাদ সেখানেই সরকার সোচ্চার এবং তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হয়েছে। সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় অঙ্গীকারবদ্ধ।

প্রতিমন্ত্রী গতকাল দিনাজপুরের কাহারোলে কান্তজিউ মন্দিরে ঐতিহাসিক রাস উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সন্ত্রাসবাদের কোনো ধর্ম নেই। হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান দিয়ে তাদের বিচার করা যাবে না। সন্ত্রাসী সব সময় সন্ত্রাসী। তাদের ধর্ম হচ্ছে সন্ত্রাসবাদ। একটি মহল দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্র যখন সন্ত্রাসের পক্ষে যায়, তখন সাধারণ মানুষের কোনো নিরাপত্তা থাকে না। সেটা বিএনপি-জামায়াতের সময়ে ছিল। বাংলাদেশের কোনো নিরাপত্তা ছিল না। শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা হয়েছিল। আজ শেখ হাসিনা আছেন বলেই আমরা প্রতিবাদ জানাতে পারি। দাবি করতে পারি। শেখ হাসিনা না থাকলে, আওয়ামী লীগ না থাকলে সন্ত্রাসীরা বাংলাদেশ পরিচালনা করে দেশে সন্ত্রাসবাদ কায়েম করত।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বারিউল করিম খানের সভাপতিত্বে সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মনোরঞ্জনশীল গোপাল।

এর আগে আবদুর রৌফ চৌধুরী ফাউন্ডেশনের সৌজন্যে এবং নাগরিক উদ্যোগের

আয়োজনে দিনাজপুর ম্যারাথন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন নৌ প্রতিমন্ত্রী। পরে বিরলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে সাইকেল শিক্ষাবৃত্তি বিতরণ মরহুম মহসীন আলী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন