শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

টকিজ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০ ব্যান্ড

ফিচার প্রতিবেদক

ওসমানী স্টেডিয়ামে উপস্থিত ব্যান্ড তারকারা

এক ফ্রেমে বাংলাদেশের ব্যান্ড তারকারা। নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে এই অভূতপূর্ব দৃশ্য তৈরি হলো। ঘাসের গালিচায় বসে আছেন মাকসুদ, সাইদ হাসান টিপু, নাসিম আলী, নকীব খান, বাপ্পা মজুমদার প্রমুখ। খেয়াল করলে হাসান, হামিন আহমেদ, পার্থ বড়ুয়া, মানাম আহমেদ, লাবু রহমান, লিঙ্কন, বেজবাবা সুমন, রাফাকেও খুঁজে পাওয়া যাবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে বাংলাদেশের ব্যান্ড তারকাদের একত্র করেছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশন (বামবা) মোট ৫০টি ব্যান্ডকে একত্র করে একটি গান তৈরি করছে তারা। সেই সূত্রেই ওসমানী স্টেডিয়ামে ব্যান্ড তারকাদের মেলা বসেছিল।

বাংলাদেশে ব্যান্ডের জনপ্রিয়তা সেই আশির দশক থেকেই। এরপর তা বেড়েছে বৈ কমেনি। বিভিন্ন সময়ে নানা ধরনের গান দিয়ে ভিন্ন ভিন্ন ব্যান্ড জনপ্রিয় হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নতুন, পুরনো ব্যান্ডকে একত্র করছে বামবা। প্রসঙ্গে বামবার ভাইস প্রেসিডেন্ট মনিরুল আলম টিপু বলেন, দেশের জন্য এটা আমাদের বিশেষ নিবেদন। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বামবার ৫০টি ব্যান্ড মিলে সম্পূর্ণ নতুন একটি দেশের গান তৈরি করছি। গত মে মাস থেকে আমি প্রজেক্টটির সঙ্গে যুক্ত। বামবার আয়োজনে এতদিন ধরে ব্যান্ডগুলোকে একত্র করার চেষ্টা করা হচ্ছিল। ২৪ নভেম্বর এর চূড়ান্ত কাজ হলো।

ওসমানী স্টেডিয়ামে ভিডিও শুট হওয়া গানটি আগামী ১৬ ডিসেম্বরের আগেই মুক্তি পাবে বলে জানা গেছে। আয়োজনটিতে কনটেন্ট পারফরম্যান্স পার্টনার বামবা, স্ট্র্যাটেজিক এক্সিকিউশন পার্টনার কার্নিভাল কনসেপ্ট এবং প্রডাকশন পার্টনার হিসেবে রেড ডট ভিজ্যুয়াল যুক্ত আছে। বামবার মোট ৫২ সদস্য ব্যান্ডের মধ্যে ৫০টি ব্যান্ডের অংশগ্রহণে তৈরি গানটি নিয়ে ভক্তরাও অধীর আগ্রহে অপেক্ষা করছে। শিগগিরই সংবাদ সম্মেলনসহ নানা অয়োজনের মাধ্যমে সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হবে বলে জানিয়েছেন মনিরুল আলম টিপু। বামবার প্রেসিডেন্ট পদের সঙ্গে সঙ্গে ওয়ারফেইজের সদস্য হিসেবেও তিনি গানে থাকছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন