শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খবর

পোশাক খাত

শিল্পের স্বার্থ রক্ষায় সবার সহযোগিতা চান বিজিএমইএ সভাপতি

নিজস্ব প্রতিবেদক

পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতিতে যখন কিনা শিল্পটি একটি সংকটময় মুহূর্ত অতিক্রম করছে, ঠিক সেই সময়ে পোশাক শিল্পের স্বার্থ রক্ষার জন্য সরকার, উদ্যোক্তা আর শ্রমিক ভাই-বোনসহ সবার সমর্থন আর সহযোগিতা অত্যন্ত প্রয়োজন।  সম্প্রতি শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, এমপি সঙ্গে তার বাসভবনে সাক্ষাত্কালে কথাগুলো বলেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। সময় শ্রম কর্মসংস্থান সচিব মো. এহছানে এলাহী উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি বলেন, যদিও পোশাক শিল্প কভিড-১৯-এর প্রভাব কাটিয়ে এখনো পুরোপুরি ঘুরে দাঁড়াতে পারেনি, এরই মধ্যে বৈশ্বিক সাপ্লাই চেইনে ইয়ার্ন, কেমিক্যালস অন্যান্য কাঁচামালের মূল্য বেড়ে যাওয়ায় পোশাক উৎপাদনকারীদের উৎপাদন ব্যয় বেড়ে গেছে। অথচ এর সঙ্গে সামঞ্জস্য রেখে মূল্য দেয়া হচ্ছে না। অধিকন্তু কিছু ইউরোপীয় দেশে আবারো কভিড সংক্রমণ দেখা দেয়ায় রফতানিকারকদের মধ্যে গভীর উদ্বেগের সঞ্চার হয়েছে। রকম একটি সংকটময় প্রেক্ষাপটে পোশাক শিল্প যাতে সব চ্যালেঞ্জ মোকাবেলা করে বিশ্ববাজারে প্রতিযোগিতামূলক সক্ষমতা ধরে রাখতে পারে, সেজন্য আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

বিজিএমইএর সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), এমপি, আব্দুস সালাম মূর্শেদী, এমপি মো. সিদ্দিকুর রহমান এবং বর্তমান বোর্ডের সিনিয়র সহসভাপতি এসএম মান্নান (কচি), সহসভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, পরিচালক আবদুল্লাহ হিল রাকিব, পরিচালক হারুন অর রশিদ, পরিচালক রাজীব চৌধুরী এবং সাবেক পরিচালক এএনএম সাইফুদ্দিন সভায় উপস্থিত ছিলেন।

তারা তৈরি পোশাক শিল্পের চ্যালেঞ্জ সুুযোগসহ শিল্পের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন