বৃহস্পতিবার | ডিসেম্বর ০২, ২০২১ | ১৮ অগ্রহায়ণ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

দেশে তৈরি নকিয়ার দুটি স্মার্টফোন উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

দেশের বাজারে নকিয়া জি সিরিজের নতুন দুটি স্মার্টফোন উন্মোচন করেছে এইচএমডি গ্লোবাল। জি-১০ জি-২০ নামের স্মার্টফোন দুটি গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাই-টেক সিটির একটি কারখানায় তৈরি করা হয়েছে।

গতকাল রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে দেশের গ্রাহকদের জন্য বাংলাদেশে তৈরি নকিয়া ফোনের যাত্রার ঘোষণা দেয়া হয়। দেশে নকিয়ার স্মার্টফোন তৈরিতে প্রথম কারখানাটি স্থাপন করেছে যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান ভাইব্রেন্ট সফটওয়্যার ইউনিয়ন গ্রুপ বাংলাদেশের সমন্বয়ে গঠিত ভাইব্রেন্ট সফটওয়্যার (বাংলাদেশ) লিমিটেড।

এইচএমডি গ্লোবালের জেনারেল ম্যানেজার (প্যান এশিয়া) রাভি কুনওয়ার বলেন, আমাদের জন্য এটি একটি স্মরণীয় দিন। নিঃসন্দেহে গত এক বছর আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং ছিল। তবে সময় আমাদের চিন্তাভাবনা প্রস্তুতিপরবর্তী বড় পদক্ষেপ গ্রহণের সুযোগ করে দিয়েছে। বাংলাদেশে কারখানা স্থাপন এবং সেখানে সংযোজিত হ্যান্ডসেটের উন্মোচন আমাদের যাত্রার একটি মাইলফলক।

ইউনিয়ন গ্রুপের ডিরেক্টর আলভী রানা বলেন, নকিয়ার মতো গ্লোবাল একটি ব্র্যান্ডের অংশীদার হওয়া আমাদের জন্য খুবই সম্মানজনক। এইচএমডি গ্লোবালের নির্দেশনায় ইউরোপীয় মানে আমরা কারখানা স্থাপন করেছি। নিশ্চিতভাবেই ভোক্তারা বাংলাদেশে তৈরি হ্যান্ডসেট সাশ্রয়ী মূল্যে ক্রয় করতে পারবেন এবং দেশে নকিয়ার মার্কেট শেয়ার বাড়াতে সাহায্য করবে।

নকিয়া জি-১০-এর মূল্য ১৩ হাজার ৪৯৯ টাকা এবং জি-২০-এর মূল্য ১৪ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন