রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

খবর

ফাল্গুনী শপের সিইওসহ চারজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে কথিত ই-কমার্স প্রতিষ্ঠান ফাল্গুনী শপ ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. পাভেলসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ভুক্তভুগীদের অভিযোগের ভিত্তিতে গতকাল বুধবার বিকাল থেকে আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে মো. পাভেল ও তার তিন সহযোগীকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৪ জানিয়েছে, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে রাজধানীর বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে ই-কমার্স প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. পাভেল হোসেন, মো. সাইদুল ইসলাম, আব্দুল্লাহ আল হাসান ও ফারজানা আক্তার মিমকে গ্রেফতার করা হয়। অভিযানে ফাল্গুনী শপ ডট কম অফিস থেকে প্রতারণার কাজে ব্যবহার করা বিদেশি পিস্তল, ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, দেশি মদ, কম্পিউটার, প্রাইভেট কার, চেক বইসহ বেশ কিছু সামগ্রী জব্দ করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ২০১৯ সালে পাভেল আরো তিনজনের সহায়তায় ফাল্গুনী শপ ডট কম নামে একটি অনলাইন বিজনেস প্লাটফর্ম তৈরি করে। গ্রাহক ঠকানোর বিষয়টি বুঝতে পেরে তার সহযোগীরা তার বিরুদ্ধে জিডি করে ও ব্যবসায়িক অংশীদারত্ব থেকে সরে যায়। এবছর মে মাসে প্রতারণার অভিযোগে কয়েকজন গ্রাহক পাভেলের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করলে সিআইডি তাকে গ্রেফতার করে। সেসময় ২১ দিন জেল খেটে জামিনে বেরিয়ে আসে। পরে প্রতারণা ব্যবসা অব্যাহত রাখে। গ্রাহকদের অভিযোগের প্রেক্ষিতে একাধিকবার ফাল্গুনী শপ ডট কমের আউটলেট বন্ধ করে দেয় ভোক্তা অধিকার অধিদপ্তর। 

এরপর ২০২১ সালের জুলাই মাসে পাভেল খিলগাঁও থানার বনশ্রী এলাকায় অরিমপো ডট কম ও টেক ফ্যামিলি ডট কম নামে নতুন অফিসে খুলে প্রতারণা অব্যাহত রাখেন অভিযুক্তরা। তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও প্রতারণার মামলা করা হবে বলে জানিয়েছেন র‌্যাব-৪ এর কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন