রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

খবর

কভিড-১৯

একদিনের ব্যবধানে বেড়েছে মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত একদিনে কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আরো নয়জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন তিনজনের মৃত্যু হয়েছিল। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ২৩৭ জনের শরীরে প্রাণঘাতী এ ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়। এসময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৩৬০ জন রোগী।

নতুন নয়জন নিয়ে দেশে এখন পর্যন্ত কভিড-১৯ রোগে মারা গেছেন ২৭ হাজার ৯৭০ জন। এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হন ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন।

গত একদিনে ১৮ হাজার ৮৩২ জনের নমুনা সংগ্রহের বিপরীতে পরীক্ষা করা হয় ১৮ হাজার ৮৮৮টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগে একজন করে মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ছয়জন পুরুষ ও তিনজন নারী রয়েছেন।

দেশে এ পর্যন্ত ১ কোটি ৮ লাখ ১ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৫৮  শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন