রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

খেলা

আয়ার-জাদেজায় প্রথম দিন ভারতের

ক্রীড়া ডেস্ক

তিন অর্ধশতকে কানপুর টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে ভারত। টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪ উইকেটে ২৫৮ রান করে দিন শেষ করেছে স্বাগতিকরা। অভিষেক টেস্টে দারুণ ব্যাট করছেন শ্রেয়াস আয়ার। ৭৫ রানে অপরাজিত আছেন তিনি। তাকে সঙ্গ দেয়া রবীন্দ্র জাদেজাও ৫০ রানে ব্যাট করছেন।

গ্রিন পার্ক স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক আজিঙ্কা রাহানে। বিরাট কোহলিকে বিশ্রাম দেয়ায় নেতৃত্বভার রাহানের ওপর দিয়েছে বিসিসিআই। এর আগেও তিনি বিভিন্ন সময় ভারতকে নেতৃত্ব দিয়েছেন।

ব্যাট করতে নেমে ২১ রানে প্রথম উইকেট হারায় ভারত। ব্যক্তিগত ১৩ রানে কাইল জেমিসনের শিকার হন মায়াঙ্ক আগারওয়াল। ৮২ রানের মাথায় ফেরেন আরেক ওপেনার শুভমান গিল। সাজঘরে ফেরার আগে টেস্ট ক্যারিয়ারে চতুর্থ হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। পাঁচটি চার ও একটি ছক্কায় ৫২ রানের ইনিংস খেলেন গিল। চেতশ্বর পূজারা ২৬ ও আজিঙ্কা রাহানে ব্যক্তিগত ৩৫ রানে আউট হলে কিছুটা চাপে পড়ে ভারত। পঞ্চম উইকেটে আয়ার-জাদেজার ১১৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে সে চাপ সামলে ওঠে। আয়ার পেয়েছেন টেস্ট ক্যারিয়ারে প্রথম হাফসেঞ্চুরি। হাতছানি দিচ্ছে সেঞ্চুরিও। জাদেজা তুলে নিয়েছেন টেস্টে নিজের ১৭তম অর্ধশতক। নিউজিল্যান্ডের হয়ে জেমিসন তিনটি ও টিম সাউদি একটি উইকেট নেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন