শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খেলা

গল টেস্টে ওয়েস্ট ইন্ডিজের হার

ক্রীড়া ডেস্ক

গল টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮৭ রানের বড় জয় পেয়েছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের দেয়া ৩৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ১৬০ রানে থামে ক্যারিবিয়ানদের ইনিংস। এ জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

বুক চিতিয়ে লড়াই করেও দলকে হার থেকে বাঁচাতে পারেননি এনক্রুমাহ বোনার। দল হারলেও বোনার হার মানেননি লঙ্কান স্পিনারদের কাছে। সাড়ে ৪ ঘণ্টা লড়াই করে ৬৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। মোকাবেলা করেছেন ২২০টি ডেলিভারি।

চতুর্থদিন দল যখন ১৮ রানে ৬ উইকেট হারায় তখনই ম্যাচ হেরে বসে সফরকারীরা। সম্মানজনক হারই তখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় ক্যারিবিয়ানদের সামনে। সপ্তম উইকেটে ১০০ রানের জুটি গড়ে সে শঙ্কা সামলে নেন জশুয়া ডি সিলভা ও বোনার। ১২৯ বলে মোকাবেলা করে ৫৪ রানে ফেরেন সিলভা। ১৩ রানে আউট হন রাহকিম কর্নওয়াল। এরপর আর কেউ সঙ্গ দিতে পারেননি বোনারকে। ওয়েস্ট ইন্ডিজের সবকটি উইকেটই ঘায়েল করেন শ্রীলঙ্কার স্পিনাররা। লাসিথ এমবুলদেনিয়া পাঁচটি, রমেশ মেন্ডিস চারটি ও  প্রবীন জয়াবিক্রমা একটি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৩৮৬ রান। ওয়েস্ট ইন্ডিজ করেছিল ২৩০ রান। ১৫৬ রানের এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৯১ রানে ইনিংস ঘোষণা দেয় শ্রীলঙ্কা। তাতে ৩৪৭ রান জমা হয় তাদের স্কোর খাতায়। ৩৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ১৬০ রানে থেমে যায় উইন্ডিজের ইনিংস। ১৪৭ ও ৮৩ রানের নান্দনিক দুটি ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। ২৯ নভেম্বর থেকে একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন