শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খবর

আজ থেকে মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

বণিক বার্তা অনলাইন

দেশের বিভিন্ন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হয়েছে। পূর্ব ঘোষণার আলোকে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এই আবেদন প্রক্রিয়া, যা চলবে চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। এরআগে চলতি মাসের ১৬ তারিখে এ সংক্রান্ত ঘোষণা দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে ঘোষণা দেয়া হয়। এতে বলা হয়, ঢাকা মহানগরীসহ সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করা হবে। এ ক্ষেত্রে বিদ্যালয় হতে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না। ভর্তির আবেদন শুধুমাত্র https://gsa.teletalk.com.bd এই ঠিকানায় পাওয়া যাবে। অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া ২৫ নভেম্বর ২০২১ সকাল ১১টা থেকে ৮ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত চলবে। ১৫ ডিসেম্বর অনলাইন লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে। 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারন করা হয়েছে, যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল হতে এসএমএসের মাধ্যমে প্রদান করা যাবে। ৩টি ফিডার শাখাসহ ঢাকা মহানগরীরর ৪৪টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ৩টি গ্রুপে বিভক্ত থাকবে। আবেদনের সময় একজন প্রার্থী একই গ্রুপে পছন্দের সর্বাধিক ৫টি বিদ্যালয় নির্বাচন করতে পারবেন। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে স্ব স্ব ভর্তি কমিটির উপস্থিতিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন ব্যতীত অন্য কোনো পরীক্ষা গ্রহণ করা যাবে না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন