শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খবর

যোগাযোগ বাড়লে বাংলাদেশ-মালদ্বীপ বাণিজ্য জোরদার হবে —প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ মালদ্বীপের মধ্যে যোগাযোগ বৃদ্ধি করতে পারলে দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্য আরো জোরদার হবে। গতকাল গণভবনে ঢাকায় সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিমের সঙ্গে বৈঠকে কথা বলেন। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ মানবসেবা স্বাস্থ্যসেবায় মালদ্বীপকে কারিগরি সহায়তা দিতে পারে। আমরা আমাদের স্বাস্থ্য খাতের অভিজ্ঞতা মালদ্বীপের সঙ্গে শেয়ার করতে পারি। বাংলাদেশ প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছে। বাংলাদেশ এক্ষেত্রে মালদ্বীপকে সহায়তা করতে পারে।

বৈঠকে সরকারপ্রধান মালদ্বীপকে বাংলাদেশের বঙ্গবন্ধু- স্যাটেলাইট সেবা ব্যবহারের পরামর্শ দেন। তিনি মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টকে জানান, বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে মালদ্বীপকে একটি জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে তুলে ধরে বাংলাদেশ। সময় মালদ্বীপের জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মালদ্বীপের স্বাস্থ্যমন্ত্রী আহমেদ নাসিম, শিক্ষামন্ত্রী . ইব্রাহিম হাসান, ঢাকায় নিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামীর এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব . আহমেদ কায়কাউস। এছাড়া ফয়সাল নাসিম স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে বৈঠক করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন