শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

টকিজ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ ছবি মুক্তি বাংলাদেশে

ফিচার প্রতিবেদক

সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে আবির চট্টোপাধ্যায়

একজন স্ট্যান্ডআপ কমেডিয়ান আত্মহত্যা করেন। এর জের ধরেই ৭২ ঘণ্টার মধ্যে ঘটে যায় ছয়টি ঘটনা। প্রতিটি গল্পেই জড়িয়ে আছে দুজন মানুষের সুখ, অশান্তি, আশা, হতাশা আর পাওয়া না পাওয়ার দ্বিধাদ্বন্দ্ব।

ছয়টি গল্প, ১২ জন মানুষ, আর তাদের নিয়েই চরকির সপ্তাহের অরিজিনাল ওয়েব সিনেমা ৭২ ঘণ্টা। সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রথম প্রয়াণ দিবস উপলক্ষে দর্শকদের জন্য ১৫ নভেম্বর সিনেমাটির অফিশিয়াল পোস্টার উন্মোচন করে দেশের ওটিটি প্লাটফর্ম। আজ রাত ৮টায় মুক্তি পাবে অতনু ঘোষ পরিচালিত ৭২ ঘণ্টা সিনেমাটি।

সিনেমার ফ্রেমে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা যাবে আবির চট্টোপাধ্যায় ঋত্বিক চক্রবর্তীকে। সেই সঙ্গে আরো দেখা যাবে ঢালিউডের জনপ্রিয় মুখ ইন্দ্রানী হালদার, অনন্যা চট্টোপাধ্যায়, নীনা চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়, রণদীপ বসু, রিয়া বণিক, পরান বন্দ্যোপাধ্যায় খরাজ মুখোপাধ্যায়কে। রবিবার সিনেমাখ্যাত পরিচালক অতনু ঘোষ বাংলাদেশের একটি ওটিটি প্লাটফর্মে তার সিনেমা মুক্তি নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলেন, অ্যান্থোলজি ফিল্মের ছয়টি গল্পের প্রতিটিতেই ৭২ ঘণ্টার ব্যবধানে দুজন অপরিচিত ব্যক্তির সাক্ষাৎ হয়। কিন্তু পরিস্থিতি প্রেক্ষাপট দুটোই থাকে ভিন্ন। এছাড়া তাদের প্রত্যেকের রয়েছে জীবন সম্পর্কে ভিন্ন দৃষ্টি, উপলব্ধি নৈতিকতা। প্রত্যেকে ভিন্ন পরিবেশ-পটভূমি থেকে আসা। অদ্ভুতভাবে প্রত্যেকটি ক্যারেক্টারই ধ্বংস পুনর্নির্মাণের মুখোমুখি হচ্ছে। আশা-হতাশার বেড়াজালকে অতিক্রম করে মানবতা আর সহমর্মিতা খুঁজে পাওয়াই হলো গল্পের লক্ষ্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন