শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খেলা

গল টেস্টে হারের মুখে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক

গল টেস্টে জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের দেয়া ৩৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। আজ চতুর্থ দিনে লক্ষ্য তাড়া করতে নেমে ছয় উইকেট হারিয়ে ৫২ রান সংগ্রহ করেছে সফরকারীরা। আগামীকাল টেস্টের পঞ্চম ও শেষ দিন জিততে হলে ক্যারিবীয়নাদের করতে হবে বাকি চার উইকেটে ২৯৬ রান।

এনক্রুমাহ বোনার ১৮ ও জশুয়া ডি সিলভা ১৫ রানে অপরাজিত আছেন। দলীয় ১৮ রানেই ছয় উইকেট হারায় দলটি। সেখান থেকে বোনার-সিলভা দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং অর্ডারে ধস নামাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন লঙ্কান স্পিনার রমেশ মেন্ডিস। প্রথম ইনিংসে তিন উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে এরমধ্যেই নিয়েছেন চার উইকেট। লাসিথ এমবুলদেনিয়া নেন দুটি উইকেট। শেষ দিন শ্রীলঙ্কার স্পিনারদের বিপক্ষে লড়াই করে ক্যারিবিয়ান ব্যাটাররা ম্যাচ বাঁচাতে পারেন কি-না, সেটাই এখন দেখার বিষয়।

এর আগে প্রথম ইনিংস থেকে ১৫৬ রানের লিড পায় শ্রীলঙ্কা। আজ দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ততক্ষণে শ্রীলঙ্কার স্কোর বোর্ডে জমা হয় ৩৪৭ রান। প্রথম ইনিংসে ১৪৭ রান করা করুনারত্নে দ্বিতীয় ইনিংসে করেছেন ৮৩ রান। ৬৯ রানে অপরাজিত ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে রাকিম কর্নওয়াল ও জোমেল ওয়ারিকন দুটি করে উইকেট নেন। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৩৮৬ রান। ওয়েস্ট ইন্ডিজ করেছিল ২৩০ রান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন