এই মাসে কী আছে নেটফ্লিক্সে?

ফিচার ডেস্ক

নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজ ট্রান্সফরমার্স: সাইভার্স-এর চতুর্থ সিজন মুক্তি পেয়েছে গত সোমবার। শিশু-কিশোরদের উপযোগী অ্যানিমেটেড সিরিজে দেখা যাবে মেমোরি চিপ নষ্ট হয়ে যাওয়ার কারণে বাম্বলবি তার স্মৃতিশক্তি হারিয়ে ফেলে। পরে উইন্ডব্লেড তাকে উদ্ধারে আসে এবং বাম্বলবিকে তার মিশন সম্পূর্ণ করতে সাহায্য করে। অ্যাকশন-কমেডি ধাঁচের সাই-ফাই সিরিজটি এরই মধ্যে জনপ্রিয়তা পেয়েছে বেশ।

আজ আরো মুক্তি পাবে মাস্টার্স অব দি ইউনিভার্স: রেভল্যুশন (পার্ট- পার্ট-) এটি আমেরিকান অ্যানিমেটেড সুপারহিরো ফ্যান্টাসি সিরিজ হি-ম্যান অ্যান্ড দ্য মাস্টার্স অব দ্য ইউনিভার্সের সিকুয়্যাল। ১৯৮৩ সালে মুক্তি পাওয়া সিরিজের প্রথম কিস্তির অমীমাংসিত গল্পের ওপর ভিত্তি করে সিরিজের দ্বিতীয় কিস্তি তৈরি করা হয়েছে। আজ নেটফ্লিক্সে মুক্তি পাবে আরো দুটি সিরিজ। রিজনেবল ডাউট: টেইল অব টু কিডন্যাপিং ডকুমেন্টারিতে ডকুমেন্টালিস্ট রবার্তো হার্নান্দেজ একটি অপহরণ মামলাকে কেন্দ্র করে মেক্সিকোর ত্রুটিপূর্ণ বিচার ব্যবস্থার সত্য উদ্ঘাটনে নামবেন।

আমরা মানুষরা তো ছুটি কাটাতে যাই। খাবারদাবারও কি এভাবে ছুটি কাটাতে যায়? যদি যায় তাহলে কোথায় যাবে ওরা? জানতে হলে দেখতে হবে ওয়াফেলস+মোচিস হলিডে ফিস্ট, যেখানে ওয়াফেলস মোচির ফ্রোজেন ফুড ল্যান্ডে ছুটি কাটানোর মুহূর্তগুলো দেখানো হবে। এছাড়া মুক্তি পাচ্ছে ইতালির ইউরো জয়যাত্রা নিয়ে ফুটবল ডকুমেন্টারি  আজ্জুররি-রোড টু ওয়েম্বলি জাপানিজ এনিমে সিরিজ ইডেনস জিরো দ্বিতীয় কিস্তিও মুক্তি পাচ্ছে এই দিনে। এখানে দেখানো হবে একটা ইঁদুরের কাছে বেড়ে ওঠা পাখি কীভাবে তার নিজ সত্তাকে খুঁজে আনে।

লস অ্যাঞ্জেলেসের রিয়েল এস্টেটের ব্যবসা বেশ রমরমা। ভৌগোলিক অবস্থানের কারণে সেখানে প্রচুর ধনীর আবাসস্থল। তবে ক্লায়েন্ট সম্পত্তি নিয়ে এজেন্টদের লড়াইয়ের কারণেও কিন্তু জায়গাটা বিখ্যাত। সেলিং সানসেটে চতুর্থ কিস্তিতে দেখানো হবে কীভাবে অভিজাত রিয়েল এস্টেট দালালরা তাদের ধনী ক্রেতাদের কাছে বিলাসবহুল জীবন বিক্রি করে। এছাড়া আজ মুক্তি পাবে একজন কৌতুকাভিনেতা আরেক চলচ্চিত্র তারকার ফিলাডেলফিয়া সফর করা নিয়ে তৈরি সিরিজ ট্রু স্টোরি

আগামীকাল অর্থাৎ ২৫ তারিখে অ্যানিমেটেড সিটকম এফ ইজ ফর ফ্যামিলি শেষ কিস্তি মুক্তি পাবে। সিরিজটির প্রেক্ষাপট গড়ে উঠেছে ১৯৭০-এর সময়টায়। এটি দেখার সময় বেশ নস্টালজিক হয়ে পড়তে পারেন বয়স্ক দর্শকরা। এনিমেপ্রেমীরা যে সিরিজটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন, সেটা হলো মিলারওয়ার্ড কমিকের টিভি সংস্করণ সুপার ক্রুক

ক্যাসেল ফর ক্রিসমাস আসছে ২৬ নভেম্বর। যখন ১১ বারের বেস্ট সেলিং লেখিকা সোফি ব্রাউন তার ক্যারিয়ারে প্রথমবার ফ্লপ হন, তখন তিনি স্কটল্যান্ডে পালিয়ে যান। সেখানে তিনি এক দুর্গের সন্ধান পান, যার গল্প ছেলেবেলায় দাদার মুখে শুনেছিলেন। সোফি জানতে পারেন দুর্গটি বিক্রি হবে। কিন্তু সেটা কেনার পথে বাধা হয়ে দাঁড়িয়ে আছেন স্কটিশ ডিউক মাইলস, যিনি তার পৈতৃক বাড়িটি বিদেশীর কাছে বিক্রি করতে নারাজ। নিয়েই এর গল্প।

বেলজিয়ান পপস্টার অ্যাঞ্জেলের জীবনকাহিনীর ওপর বানানো মিউজিক ডকুমেন্টারি অ্যাঞ্জেল মুক্তি পাবে এই দিনে।

এক কিশোরীর অপহরণ হয়ে যাওয়া নিয়ে তৈরি ক্রাইম ডকুমেন্টারি সিরিজ ডিগ ডিপার মুক্তি পাবে ২৪ নভেম্বর। আরো মুক্তি পাবে তাইওয়ানিজ মিস্ট্রি ক্রাইম সিরিজ লাইট দ্য নাইট-এর প্রথম সিজন। এতে আছে প্রেম, প্রতিহিংসা, বন্ধুত্ব, ভালোবাসা বিশ্বাসঘাতকতা।

সারা বিশ্ব থেকে বাছাই করা হয়েছে সেরা আট পেস্ট্রি শেফকে। আট এপিসোডজুড়ে তাদের কাজ হলো একক দলগতভাবে নিজের সেরাটা দিয়ে চকোলেট ডেজার্ট বানানো। বিজয়ী হবে একজনই। জানতে হলে দেখুন স্কুল অব চকোলেট সিজন ১।

 ফ্রেঞ্চ কমেডি সিরিজ স্পয়েল্ড ব্র?্যাটস- এমন তিন সন্তানের কথা বলা হয়েছে, যাদের পরিবার দেউলিয়া হয়ে যাওয়ার কারণে বাবা তাদের নিজেদের কামাই করে খেতে বলে। আর এভাবেই শুরু হয় নানান মজার ঘটনা।

২৮ নভেম্বর নেটফ্লিক্সে আরো মুক্তি পাবে ড্যানিশ হরর ক্রিসমাস সিরিজ এলভস সিজন-১।

২৯ নভেম্বর আসবে নেপালি পাহাড়ি নিমসদাই পুর্জার ১৪ পিকস: নাথিং ইজ ইম্পসিবল সাত মাসে পৃথিবীর ১৪টি বৃহৎ চূড়া আরোহণের কাহিনী নিয়ে তৈরি এটি।

কামিং হোম ইন দ্য ডার্ক লিড মি হোম আসছে ৩০ নভেম্বর। কামিং হোম ইন দ্য ডার্ক হরর থ্রিলার সিরিজ। এতে এক শিক্ষক তার ছাত্রকে অন্ধকার জগতের কাজে যোগ দিতে বাধ্য করেন। লিড মি হোম হলো আমেরিকার অভিবাসীদের নিয়ে তৈরি করা ৩৯ মিনিটের ডকুমেন্টারি।

 

সূত্র: হোয়াটস অন নেটফ্লিক্স ডটকম

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন