শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

টকিজ

অনুপমের নতুন গানে মন খারাপের সুর

ফিচার প্রতিবেদক

পশ্চিমবঙ্গের জনপ্রিয় গীতিকার, সংগীত পরিচালক গায়ক অনুপম রায়। ব্যতিক্রমী গানের কথা, সরল সুর আবেগমাখা গলায় মন কেড়েছেন বাংলার দর্শকদেরও। এক দশক আগে নন্দিত পরিচালক সৃজিত মুখার্জির অটোগ্রাফ চলচ্চিত্রে আমাকে আমার মতো থাকতে দাও বেঁচে থাকার গান-এর মাধ্যমে বাংলা গানের জগতে আলোড়ন ফেলে দিয়েছিলেন। বরাবরই তার গানের কথায় উঠে এসেছে জীবনের কথা। তার গানে বারবার ধরা দিয়েছে প্রেম থেকে বিচ্ছেদ, রাগ, দুঃখ, মান-অভিমান। আর সবই ছুঁয়ে গেছে লাখো দর্শকের হূদয়।

সম্প্রতি বিচ্ছেদ হয়েছে অনুপম রায়ের। বিচ্ছেদের পর পরই নতুন গান মুক্তি দিলেন। সেই গানে বাজল মন খারাপের সুর, যা মনে করিয়ে দেয় শিল্পীর ব্যক্তিজীবনের চলমান বেদনা-বিষাদের কথা। কিছুদিন আগেই সোস্যাল মিডিয়ায় স্ত্রী পিয়া চক্রবর্তীর সঙ্গে বিবাহবিচ্ছেদের ঘোষণা করেছিলেন অনুপম রায়। কয়েকদিন ধরে ব্যক্তিগত জীবনে কিছু ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে চলেছেন গায়ক। তারই ছাপ পড়ল যেন নতুন গানে।

সোস্যাল মিডিয়ায় অনুপম শেয়ার করলেন তার নতুন গান। সেখানে শোনা গেল আমি অনেক দূরের মানুষ/ কাছে থাকি কিছুক্ষণ/ তুমি মিথ্যে আমায় দিলে তোমার মন/ আমি নিজেই নিজেকে ঠকাই/ ভুলে থাকি কিছুক্ষণ লাইনগুলো।

গানটি অনুসন্ধান সিনেমার জন্য তৈরি করেছেন অনুপম। ছবিটি পরিচালনা করছেন কমলেশ্বর মুখোপাধ্যায়।

ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। তার বিপরীতে রয়েছেন পায়েল সরকার। একাধিক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়, ঋদ্ধি সেন, প্রিয়াঙ্কা সরকার, জয়দীপ মুখোপাধ্যায় প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন