প্রথম প্রান্তিকে ইবনে সিনার ইপিএস বেড়েছে ৪০%

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) প্রায় ৪০ শতাংশ বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ রসায়ন খাতের কোম্পানি দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেডের। কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় প্রতিবেদন অনুমোদন করা হয়।

আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৫৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ২৫ পয়সা। সেই হিসাবে ইপিএস বেড়েছে টাকা ২৯ পয়সা বা ৩৯ দশমিক ৬৯ শতাংশ। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৩ টাকা ২৩ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ৪৭ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য ১৮ নভেম্বর ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৮ অক্টোবর।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১৫ টাকা ৬৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১২ টাকা ৫৬ পয়সা। সমাপ্ত হিসাব বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৬৮ টাকা ৬৯ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ৫৬ টাকা ৮৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন