ইজেনারেশনের আয় বেড়েছে ৩৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আয় বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি ইজেনারেশন লিমিটেডের। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় প্রায় ৩৬ শতাংশ বেড়েছে। কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ইজেনারেশনের আয় হয়েছে প্রায় ১৪ কোটি টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময় আয় ছিল ১০ কোটি ২৭ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে কোটি ৭২ লাখ টাকার বেশি বা ৩৬ দশমিক ২৬ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ২০ লাখ টাকা। সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪১ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৩৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৮৬ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে উদ্যোক্তা-পরিচালক বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা কোটি ৫০ লাখ। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের হাতে রয়েছে কোটি ৬৬ লাখ ৭২ হাজার ১৯৭টি শেয়ার। ফলে ঘোষিত লভ্যাংশ অনুমোদনের পর এসব শেয়ারহোল্ডারের মাঝে বিতরণ করা হবে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৬১ পয়সা, আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ৪৩ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৩ টাকা ৯৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ২২ টাকা ১০ পয়সা। সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৯ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে ইজেনারেশন। লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ১৮ নভেম্বর।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন