চার কোম্পানির পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের চার কোম্পানির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আজ। কোম্পানিগুলো হচ্ছে বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস), বিবিএস কেবলস, বঙ্গজ বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। এর মধ্যে বিবিএস বিবিএস কেবলস চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর) এবং বঙ্গজ বসুন্ধরা পেপার সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক ফলাফল প্রকাশ করবে।

প্রকৌশল খাতের কোম্পানি বিবিএস লিমিটেডের পর্ষদ সভা আজ বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ২২ পয়সা। যেখানে আগের বছরে শেয়ারপ্রতি আয় ছিল ৬৭ পয়সা। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বছরের ২০ ডিসেম্বর বেলা সাড়ে ৩টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

প্রকৌশল খাতের তালিকাভুক্ত কোম্পানি বিবিএস কেবলস লিমিটেডের পর্ষদ সভা আজ বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৮৪ পয়সা। যেখানে আগের বছরে ইপিএস ছিল টাকা পয়সা। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বছরের ২০ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম আহ্বান করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

খাদ্য আনুষঙ্গিক খাতের কোম্পানি বঙ্গজ লিমিটেডের পর্ষদ সভা আজ বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

কাগজ মুদ্রণ খাতের কোম্পানি বসুন্ধরা পেপার মিলসের পর্ষদ সভা আজ সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন