বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

শেয়ারবাজার

তিন প্রান্তিক

সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের নিট মুনাফা ৮ কোটি ২৮ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ২৮ লাখ ৪০ হাজার টাকা। কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

তথ্যমতে, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৫ পয়সা। আইপিও-পরবর্তী কোম্পানিটির ইপিএস হবে টাকা পয়সা। আইপিও-পূর্ববর্তী কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়াবে ২৩ টাকা ৬৪ পয়সা। আইপিও-পরবর্তী যা হবে ১৮ টাকা ১৯ পয়সা।  

অন্যদিকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৬৭ লাখ ৭০ হাজার টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭০ পয়সা। আইপিও-পরবর্তী ইপিএস হবে ৪২ পয়সা। 

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য অনুমোদন পাওয়া বীমা খাতের সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের শেয়ার সাবস্ক্রিপশন চলে বছরের অক্টোবর পর্যন্ত। আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকার তহবিল সংগ্রহ করবে কোম্পানিটি।

২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী পুনর্মূল্যায়ন ছাড়া সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের এনএভিপিএস হয়েছে ২১ টাকা পয়সা এবং ইপিএস হয়েছে টাকা ৯৩ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন