বৃহস্পতিবার | ডিসেম্বর ০২, ২০২১ | ১৮ অগ্রহায়ণ ১৪২৮

খেলা

স্কটল্যান্ডে প্রধানমন্ত্রী

বিনিয়োগবান্ধব পরিবেশের সুযোগ নিতে প্রবাসীদের প্রতি আহ্বান

বণিক বার্তা অনলাইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের অফুরন্ত সুবিধা সংবলিত বিনিয়োগবান্ধব পরিবেশের সুযোগ নিতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন। স্কটল্যান্ডে বসবাসরত বাংলাদেশিদের আয়োজনে এক নাগরিক সংবর্ধনায় ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি এ আহ্বান জানান। শেখ হাসিনা বলেন,বিনিয়োগে যদি আরো কোনো প্রতিবন্ধকতা থাকে তাহলে তা খুঁজে বের করে সমস্যা সমাধানের মাধ্যমে বিনিয়োগের পরিবেশকে আরো সুবিধাজনক করা হবে। খবর বাসস

আওয়ামী লীগ সরকার সবসময়ই গণমুখী উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা সব সময় দেশ ও জনগণের কল্যাণে কাজ করে। অনুষ্ঠানে তিনি প্রবাসীদের যথাযথ চ্যানেল ব্যবহার করে বিদেশ থেকে টাকা পাঠানোর ক্ষেত্রে প্রবাসী বাংলাদেশিদের জন্য সরকারের ২ শতাংশ প্রণোদনার কথা উল্লেখ করেন। এছাড়া প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে আলাদা ব্যাংক প্রতিষ্ঠার কথাও তুলে ধরেন।

এসময় বিনিয়োগের ক্ষেত্রে কিছু প্রতিবন্ধকতার বিষয়ে প্রবাসীরা জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, বিনিয়োগের ক্ষেত্রে কী ধরনের সমস্যা হচ্ছে সে সম্পর্কে তিনি জানেন না। তবে লন্ডনে অনুষ্ঠিতব্য রোড শোতে বাংলাদেশ উন্নয়ন ও বিনিয়োগ কর্তৃপক্ষকে (বিডা) বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নিতে বলবেন।

প্রধানমন্ত্রী জানান, সমস্যা সমাধান করে দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ গড়ে তুলতে এরইমধ্যে বিডাকে উদ্যোগ নিতে বলা হয়েছে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন