পিডব্লিউসির আলোচনা সভায় বক্তারা

মানুষকে আরো বেশি তথ্যের সঙ্গে সম্পৃক্ত করতে হবে

নিজস্ব প্রতিবেদক

উন্নত বিশ্বের তুলনায় বাংলাদেশের মানুষ এখনো তথ্যভিত্তিক কার্যক্রম পরিচালনায় অনেক পিছিয়ে আছে। এক্ষেত্রে মানুষকে আরো বেশি তথ্যের সঙ্গে সম্পৃক্ত করতে হবে। প্রাইসওয়াটারহাউজকুপারসের (পিডব্লিউসি) এক আলোচনা সভায় গতকাল এসব কথা বলেন বক্তারা। রাজধানীর একটি হোটেলে ডাটা: ডেফিনিং দ্য ফিউচার অব দ্য ওয়ার্ল্ড শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামী বিশ্ব হবে তথ্যের বিশ্ব। তথ্যের সঙ্গে আমাদের প্রজন্মগত একটি দূরত্ব রয়েছে। দেখা যায়, টেলিফোন আবিষ্কারের পর ৭৫ বছর লেগে গেছে সেটি আপামর মানুষের হাতে পৌঁছে দিতে। কিন্তু এখন একটি গেমস বের হওয়ার পর কয়েক দিনের মধ্যে সারা বিশ্বে ছড়িয়ে পরে। এটা মূলত তথ্য বিশ্লেষণেরই ফলাফল।

আলোচনায় সভায় উপস্থিত ছিলেন বেসিস সভাপতি আলমাস কবির, এপেক্স ফুটওয়্যারের চিফ টেকনোলজি অফিসার আশীষ ভারমা, আড়ংয়ের -কমার্স শাখার প্রধান কর্মকর্তা তানভির হোসেন, ব্র্যাক ব্যাংকের ডিজিটাল ট্রান্সফরমেশনের প্রধান কর্মকর্তা শেখ সানজুর আহমেদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির ইসিই বিভাগের অধ্যাপক . মো. সাজ্জাদ হোসাইন, ইউল্যাব ইউনিভার্সিটির সিএসই বিভাগের প্রধান অধ্যাপক . সাইয়েদ আখতার হোসেন এবং পিডব্লিউসির ম্যানেজিং পার্টনার মামুন রশিদ পরিচালক রুমেসা হোসাইন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন