বগুড়ায় ব্যবসায়ীর গুদামে ১০ টাকা কেজির ১১ টন চাল

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

বগুড়ার আদমদীঘি উপজেলায় একটি গুদাম থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির প্রায় ১১ টন চাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টার দিকে আদমদীঘির নশরতপুর ইউনিয়নের পূর্ব ডালম্বা গ্রামের একরাম আলীর ছেলে ব্যবসায়ী আল মামুনের গুদামে ইউএনও শ্রাবণী রায় অভিযান চালিয়ে চাল জব্দ করেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলার নশরতপুর বাজার এলাকায় ইসমাইল হোসেনের চালকলের গুদাম ভাড়া নিয়ে ব্যবসায়ী আল মামুন চালের ব্যবসা করে আসছিলেন। বৈধ ব্যবসার পাশাপাশি অবৈধভাবে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজির চালগুলোও কিনে গুদামজাত করতেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৯টার দিকে ইউএনও শ্রাবণী রায় ওই গুদামে অভিযান পরিচালনা করেন। সময় গুদামের ভেতরে মজুদ করা খাদ্য অধিদপ্তরের ছাপানো ২১৪টি চটের বস্তায় থাকা ১০ হাজার ৭০০ কেজি চাল ঢেলে প্লাস্টিকের বস্তায় ভরা হচ্ছিল। ইউএনওর উপস্থিতি টের পেয়ে গুদাম মালিক কর্মচারীরা পালিয়ে যান। ইউএনও শ্রাবণী রায় জানান, অবৈধভাবে চাল মজুদকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য মামলা করতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

৬৫ বস্তা ভিজিডির চালসহ ট্রাকচালক আটক: ধুনট উপজেলার কান্তনগর বাজার গতকাল ভোর ৫টার দিকে ভিজিডির ৬৫ বস্তা চালসহ শাহ আলম নামে এক ট্রাকচালককে আটক ট্রাকটি জব্দ করেছে পুলিশ। আটককৃত ট্রাকচালক শাহ আলম সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার পারুলকান্দি গ্রামের বিষা প্রামাণিকের ছেলে।

ঘটনায় আটককৃত ট্রাকচালক ধুনটের কালেরপাড়া ইউনিয়নের ডিলার আমিনুল ইসলাম ঠান্ডুসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো তিন-চারজনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু ধুনট উপজেলার ঈশ্বরঘাট গ্রামের জালাল উদ্দিন আকন্দের ছেলে।

মামলা স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কান্তনগর বাজারে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দুস্থদের মধ্যে ভিজিডির চাল বিতরণ করার কথা ছিল। কিন্তু সেই চাল বিতরণ না করেই কালেরপাড়া ইউপি চেয়ারম্যানের ভাই খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু তার লোকজনকে দিয়ে গতকাল ভোরে কান্তনগর বাজার থেকে ট্রাকে করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। সময় স্থানীয়রা বিষয়টি টের পেয়ে সরকারি জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে প্রশাসনকে অবহিত করে। খবর পেয়ে ধুনট থানা-পুলিশ তাত্ক্ষণিক অভিযান চালিয়ে সরকারি চালভর্তি ট্রাকসহ চালককে আটক করলেও অন্যরা পালিয়ে যায়।

ধুনট থানার এসআই আসাদুজ্জামান তথ্য নিশ্চিত করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন