রবিবার | নভেম্বর ২৮, ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

দেশের খবর

এখনো উদ্ধার হয়নি পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি

বণিক বার্তা প্রতিনিধি, মানিকগঞ্জ

দৌলতদিয়া থেকে আসার পথে পাটুরিয়া ৫ নং ঘাটের কাছে রো রো ফেরি আমানতশাহ নামে একটি ফেরি ডুবির ঘটনা ঘটেছে। তবে এই ফেরি ডুবির ঘটনায় কেউ হতাহত হয়নি। কোনো যাত্রী কিংবা ফেরির কোন স্টাফ নিখোঁজের খবর পাওয়া যায়নি। উদ্ধারকারী জাহাজ হামজা ফেরিটি উদ্ধারে চেষ্টা চালিয়েছে। তবে এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন আরিচা শাখার উপ মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়া ঘাটের ৫ নং ফেরিঘাটে নোঙর করে আনলোড করা হচ্ছিল। এসময় ফেরি থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি কাত হয়ে ডুবে যায়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপসহকারী পরিচালক মো.শরিফুল ইসলাম জানান, তাদের দুটি টিম উদ্ধার কাজ করছে। এছাড়া ঢাকা থেকে আরো দুটি টিম আসছে। 

সকাল ১০টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। তবে দুটি ট্রাক উদ্ধার করলেও সক্ষমতা না থাকায় কাভার্ডভ্যান ও ফেরি উদ্ধারে ব্যর্থ হয়। জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ জানিয়েছেন, প্রত্যয় নামে আরেকটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে সন্ধ্যা নাগাদ পৌঁছে উদ্ধার কাজ শুরু করবে। এজন্য প্রস্তুতি নেয়া হয়েছে। রাতেই উদ্ধারকাজ সমাপ্তের ব্যাপারে আশা প্রকাশ করেছেন বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ তাজুল ইসলাম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×