রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

টকিজ

মাদক গ্রহণের প্রমাণ মেলেনি: আরিয়ানের আইনজীবী

ফিচার ডেস্ক

আরিয়ান খান

প্রতিদিনই শিরোনামে উঠে আসছে বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের নাম। মাদক গ্রহণের অভিযোগে মুম্বাইয়ের এক প্রমোদতরী থেকে গ্রেফতার হন আরিয়ান। গ্রেফতারের পর কয়েক সপ্তাহ জেলে কেটে গেছে তার। ২০ অক্টোবর বিশেষ আদালত আরিয়ানের জামিন আবেদন খারিজ করে দেন। এরপর দ্বারস্থ হন হাইকোর্টের, যার শুনানি ছিল গতকাল। আর এদিন নতুন আইজীবী হিসেবে ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল মুকুল রোহাতগি আরিয়ানের হয়ে লড়েন। তার আগে লড়েছিলেন আইনজীবী মানশিন্ডে।

গতকাল হাইকোর্টের কাছে জামিন আবেদন করেন আরিয়ান। তবে তা নাকচ করে দেন ম্যাজিস্ট্রেট সেশন কোর্ট। এর পরও আরিয়ানের আইনজীবী এর বিরোধিতা করে জানান, আরিয়ানের কাছে কোনো মাদক ছিল না। এমনকি মেডিকেল টেস্টের কোনো প্রতিবেদনে মাদক গ্রহণের প্রমাণ মেলেনি। তাই আমার বাদীকে গ্রেফতার করার কোনো কারণ নেই। হাইকোর্টকে রোহাতগি বলেন, আরিয়ান অনন্যা পান্ডের হোয়াটসঅ্যাপ কথোপকথন প্রমোদতরীতে মাদকের সঙ্গে সংশ্লিষ্ট না।

এর আগে মামলার সাক্ষী প্রভাকর সেইলের সঙ্গে আরিয়ানের কোনো সংশ্লিষ্টতা নেই বলে বোম্বে হাইকোর্টে দাবি করা হয়। তবে তার আগেই শাহরুখপুত্র দুই পেজের হলফনামা দাখিল করেন। শিবসেনা নেতা সঞ্জয় রউত অভিযোগ করেন, এনবিসি সাক্ষীর সাদা কাগজে স্বাক্ষর নিয়েছে। তিনি আরো দাবি করেন, ছেলেকে মাদক কেলেঙ্কারি থেকে উদ্ধার করতে শাহরুখের কাছে ২৫ কোটি রুপি চাঁদাও দাবি করা হয়েছে।

এদিকে গতকাল বোম্বে হাইকোর্টে শুনানিতে শাহরুখের ম্যানেজার পূজা দদলানির বিরুদ্ধে আরেক সাক্ষীকে প্রভাবিত করার অভিযোগ তোলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি) এনসিবি দাবি করে, পূজা শুধু শাহরুখের দীর্ঘদিনের সাহায্যকারী নয়, আরিয়ানেরও ঘনিষ্ঠ। গত শনিবার মুম্বাইয়ে এনসিবির দপ্তরে তলব করে তাকে জিজ্ঞাসাবাদও করা হয়।

হাইকোর্টকে এনসিবি জানায়, আরিয়ানের সঙ্গে আন্তর্জাতিক মাদক চক্রের যোগাযোগসংক্রান্ত তথ্য মিলেছে। উপযুক্ত তদন্তের মাধ্যমে সেই যোগাযোগসংক্রান্ত প্রমাণ সংগ্রহের জন্য সময় প্রয়োজন। এনসিবি এদিন জানায়, জামিনে ছাড়া পেলে আরিয়ান তার বিরুদ্ধে যাবতীয় তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা করতে পারেন। যেহেতু তিনি একজন তারকাপুত্র, তাই বিষয়ে নিজের প্রভাব-প্রতিপত্তিও প্রমাণ লোপাটে কাজে লাগাতে পারেন। তাই পূজার বিরুদ্ধে সাক্ষীকে প্রভাবিত করার অভিযোগ তোলা হয়। গতকাল আরিয়ানের জামিনের বিরোধিতা করে হলফনামা দাখিল করে এনসিবি।

 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, বলিউড হাঙ্গামা ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন