শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খবর

ব‌ণিক বার্তা-‌বিএ‌জেএফ আয়ো‌জিত কৃ‌ষি স‌ম্মেলন

বাংলাদেশ আজ খাদ্যে অনেকটা স্বয়ংসম্পূর্ণ : কৃষিমন্ত্রী

নিজস্ব প্র‌তি‌বেদক

করোনা মহমারীতেও দেশে জনগণের খাদ্য সংকট হয়নি বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তি‌নি বলেন, করোনা মহামারী সত্ত্বেও বাংলাদেশের মানুষের খাদ্য সংকট হয়নি। বাংলাদেশ আজকে খাদ্যে অনেকটা স্বয়ংসম্পূর্ণ। এ সময় উর্বর ভূমি ও পানি দেশের জন্য আশীর্বাদ বলেও উল্লেখ করেন তিনি।

আজ রোববার সকালে রাজধানীর একটি হোটেলে বণিক বার্তা ও বাংলাদেশ কৃষি সাংবাদিক ফোরাম (বিএজেএফ) আয়োজিত ‘বাংলাদেশের ৫০ বছর কৃষির রূপান্তর ও অর্জন’ শীর্ষক অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে এ মন্তব্য করেন মন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন, উর্বর ভূমি ও পানি কাজে লাগাতে পারলে আমাদের কৃষি আরো অনেক দূরে এগিয়ে যাবে। আমরা সব ধরণের কৃষি আবাদে এগিয়ে যাচ্ছি। আমরা খুব বিশুদ্ধ পানি পাচ্ছি যা খুব কম দেশেই আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের খাদ্য ও কৃষিতে সফলতা অর্জন হয়েছে বলেও অনুষ্ঠানে উল্লেখ করেন মন্ত্রী।

দৈনিক বণিক বার্তার সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফএও বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ রবার্ট ডি সিম্পসন এবং ইউএসএআইডি বাংলাদেশের মিশন ডিরেক্টর ক্যাথরিন স্টিভেন্স। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ধান গবেষণা প্রতিষ্ঠান (ব্রি.) ড. মো. শাহাজাহান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন