রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

ভিডিও পডকাস্টিং ফিচার উন্মুক্ত করছে স্পটিফাই

বণিক বার্তা ডেস্ক

আরো অধিকসংখ্যক কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ভিডিও পডকাস্টিং ফিচার উন্মুক্ত করতে যাচ্ছে স্পটিফাই। সম্প্রতি এক ঘোষণায় এ তথ্য নিশ্চিত করেছে সুইডিশ স্ট্রিমিং জায়ান্টটি। খবর সিএনবিসি।

ভিডিও পডকাস্টিং ফিচারটি এতদিন বরাদ্দ ছিল জো রোগানের মতো বড় পডকাস্ট উপস্থাপকদের জন্য। পেইড সাবস্ক্রাইবার বাড়ানো এবং গ্রাহক এনগেজমেন্ট বৃদ্ধিতে আরো অধিকসংখ্যক ব্যবহারকারীর অনুরোধ গ্রহণ করছে স্পটিফাই। এর মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটররা তাদের অডিয়েন্স, এনগেজমেন্ট বৃদ্ধির পাশাপাশি আয়ও বাড়াতে পারবেন। ভিডিও পডকাস্টের জন্য কোনো কনটেন্ট ক্রিয়েটর এখন থেকে স্পটিফাইয়ের সাবস্ক্রিপশন ফিচার ব্যবহার করতে পারবেন।

অল্প কিছুসংখ্যক কনটেন্ট ক্রিয়েটরদের জন্য গত গ্রীষ্ম থেকে পরীক্ষামূলকভাবে ভিডিও পডকাস্টিং ফিচার এনেছিল স্পটিফাই। পডকাস্টিং প্লাটফর্ম অ্যাংকরের মাধ্যমে এখন থেকে স্পটিফাইয়ে ভিডিও পডকাস্ট শেয়ার করা যাবে। ২০১৯ সালে ভিডিও শেয়ারিং প্লাটফর্ম অ্যাংকর অধিগ্রহণ করেছিল স্পটিফাই।

জনপ্রিয় পডকাস্টগুলো নিজেদের প্লাটফর্মে আনার মাধ্যমে বিজ্ঞাপন ব্যবসা শক্তিশালী করার পাশাপাশি নতুন প্রিমিয়াম সাবস্ক্রাইবার আকৃষ্ট করার চেষ্টা করছে স্পটিফাই। বছর তিনেক ধরেই পডকাস্টের ওপর মনোযোগ বাড়িয়েছে তারা। এর অংশ হিসেবে গিমলেট মিডিয়া, অ্যাংকর পারকাস্টের মতো প্রতিষ্ঠান অধিগ্রহণ করেছে স্পটিফাই। এছাড়া জো রোগান, মিশেল ওবামা এবং প্রিন্স হ্যারি মেগানের শোয়ের এক্সক্লুসিভ রাইটস নিজেদের করে নিয়েছে সুইডিশ প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন