শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খেলা

অজিদের সামনে লক্ষ্য ১১৯ রান

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়া-সাউথ আফ্রিকার ম্যাচ দিয়ে টি-২০ বিশ্বকাপ মঞ্চের আসল লড়াই শুরু হয়েছে। নিজেদের প্রথম ম্যাচে প্রোটিয়াদের অল্প রানে থামিয়ে দিয়েছে অজিরা। জয়ের জন্য গ্লেন ম্যাক্সওয়েলদের দরকার ১১৯ রান।

আজ শনিবার আবুধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের প্রথম ম্যাচে টসে হেরে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। বল হাতে দুটি করে উইকেট শিকার করেন স্টার্ক, হ্যাজলউড ও এডাম জাম্পা।

ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার কুইন্টন ডি কক ও টেম্বা বাভুমা চেষ্টা করলেও ক্রিজে বেশিক্ষণ থিতু হতে পারেননি তারা। গ্লেন ম্যাক্সওয়েলের বলে বাভুমা ফেরেন ১২ রান করে। নতুন ব্যাটসম্যান রাসি ভ্যান ডার ডুসেনকে সাজঘরে ফেরান জস হ্যাজলউড। তিনি করেন মাত্র ২ রান। পরের ওভারে হ্যাজলউডের শিকারে পরিনত হন ডি কক।

আইডেন মার্করামের সঙ্গে ২৩ রানের জুটি গড়ে ফেরেন হেনরিখ ক্লাসেন। তাকে ফেরান কামিন্স। ডেভিড মিলারের সঙ্গে ৩৪ রানের জুটি গড়ে মার্করাম। এ জুটির রান বাড়তে পারত, কিন্তু মিলারকে ফিরিয়ে এডাম জাম্পা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় প্রোটিয়ারা। ৩৪ বলে ৪০ করে স্টার্কের শিকার হন মার্করাম। রাবাদার ২৩ বলে অপরাজিত ১৯ রানের ইনিংসে ভর করে নয় উইকেট হারিয়ে ১১৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন