শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খবর

কিছু লোক চায় না রোহিঙ্গারা নিজ দেশে ফেরত যাক: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেন বলেছেন, যারা রোহিঙ্গা প্রত্যাবাসন চায় না তারাই বিশৃঙ্খলা সৃষ্টি করছে। রোহিঙ্গা প্রত্যাবাসনে অনেকটা অগ্রগতি হলেও কিছু লোক চায় না তারা নিজ দেশে ফেরত যাক। তাদের স্বার্থে আঘাত লাগে। আগে মুহিবুল্লাহ হত্যা এবং এখন ক্যাম্পে মারামারি করে মানুষ খুন করার পেছনে এদের হাত থাকতে পারে। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে সরকার। তিনি গতকাল দুপুরে সিলেটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, রোহিঙ্গা ক্যাম্পের ভেতর বাইরের আইন-শৃঙ্খলা উন্নয়নের লক্ষ্যে গতকাল স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়েছে। আমাদের কাছে তথ্য আছে, রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্র করে মাদক অস্ত্রের ব্যবসা করছে অনেকে। এসব বন্ধে সরকার কঠোর হবে।

সকালে মন্ত্রী নগরের বালুচরে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ জালালাবাদ অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে উচ্চ রক্তচাপ প্রতিরোধ নিয়ন্ত্রণসংক্রান্ত সিলেট জেলায় সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব) আব্দুল মালিকের সভাপতিত্বে সভায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে দেশের ৫০ ভাগ নাগরিককে করোনার টিকা দেয়া হবে। পর্যাপ্ত টিকা আমরা পেয়েছি। অনেকগুলো এখন লাইনআপে আছে।

আগামীকাল ঢাকা-সিলেট চার লেন মহাসড়কের উন্নয়নকাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার, হাবিবুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

গতকাল রাজধানীর একটি হোটেলে তরুণ লেখক সাদ ইসলামের হাউ টু বিকাম সাকসেসফুল স্টুডেন্ট এবং ড্রিমি ড্রপস গ্রন্থ দুটির প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সফলতার জন্য অব্যাহত প্রচেষ্টা থাকা প্রয়োজন। অনেক ভালো ছাত্রও অব্যাহত প্রচেষ্টা না থাকায় জীবনে সফলতার দেখা পায় না।

অনুষ্ঠানে . মোমেন বলেন, শুধু শিক্ষার্থী নয়, ব্যক্তিজীবনেও যেকোনো মানুষের সাফল্যের জন্য প্রচেষ্টা এবং সময় ব্যবস্থাপনা জরুরি। গ্রেড অর্জনের চেয়ে শিক্ষা অর্জন এবং শিক্ষাগত যোগ্যতার চেয়ে মানুষ হিসেবে সফলতা অর্জন বেশি গুরুত্বপূর্ণ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন