২০২০ হিসাব বছরে লভ্যাংশ দেবে না এফএএস ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেবে না পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। সম্প্রতি শেষ হওয়া কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা থেকে কোনো লভ্যাংশের সুপারিশ করা হয়নি।

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, পুনর্মূল্যায়নের পর আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৪ টাকা ৬১ পয়সা। এককভাবে যা ১৩ টাকা ৬৩ পয়সা। আগের হিসাব বছরে সমন্বিত শেয়ারপ্রতি লোকসান ছিল ১০ টাকা ১২ পয়সা, এককভাবে যা ছিল টাকা ৮৩ পয়সা। সমাপ্ত হিসাব বছরের জন্য আগামী ৩০ নভেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ১৪ নভেম্বর।

এর আগের হিসাব বছরেও কোনো লভ্যাংশ দেয়নি এফএএস ফাইন্যান্স। ওই হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান ছিল ১০ টাকা ১২ পয়সা। আগের  হিসাব বছরে যা ছিল ১৬ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩১ ডিসেম্বর ২০১৯ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় টাকা ৯৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ১২ টাকা পয়সা (পুনর্মূল্যায়িত)

তবে ২০১৮ হিসাব বছরে শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। তার আগের তিন হিসাব বছরে যথাক্রমে ১০ শতাংশ, শতাংশ ১০ শতাংশ বোনাস লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল টাকা ৫০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন