রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

দেশের খবর

দুদিন পর ক্লোজ ডাউন প্রত্যাহার

হিলি রেলস্টেশন চালু যাত্রীদের মাঝে স্বস্তি

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

দিনাজপুরের হিলি রেলওয়ে স্টেশন ছবি: নিজস্ব আলোকচিত্রী

জনবল সংকটের অজুহাত দেখিয়ে বন্ধের দুদিন পর ক্লোজ ডাউন প্রত্যাহার করে আবারো দিনাজপুরের হিলি রেলওয়ে স্টেশনটি চালু করা হয়েছে। এতে ট্রেন প্লাটফর্মে দাঁড়ানো, টিকিটসহ অন্যান্য সেবা আগের মতোই মিলছে। স্টেশনটি চালু হওয়া এবং প্লাটফর্মে ট্রেন দাঁড়ানোয় স্বস্তি ফিরেছে যাত্রীদের মাঝে। স্থায়ী জনবল নিয়োগসহ ঢাকাগামী ট্রেনের যাত্রাবিরতি দাবি জনপ্রতিনিধিসহ স্থানীয়দের।

গতকাল সকাল থেকে যথারীতি হিলি রেলস্টেশনে স্টপেজ থাকা সব ট্রেন প্লাটফর্মে দাঁড়ায়। সকাল সাড়ে ৮টায় পার্বতীপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন এবং সকাল সোয়া ১০টায় রাজশাহী থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেন হিলি রেলস্টেশনে দাঁড়ায়। যাত্রী ওঠানামা শেষে আবারো ট্রেন দুটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

হিলি রেলস্টেশনের দায়িত্বে নিয়োজিত চুক্তিভিত্তিক মাস্টার তপন কুমার চক্রবর্তী বলেন, জনবল সংকটের কারণে ২০ অক্টোবর থেকে হিলি রেলস্টেশনটিকে ক্লোজ ডাউন ঘোষণা করে কর্তৃপক্ষ। সেই সঙ্গে চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে কর্তৃপক্ষ আমাকে বিদায় করে দেয়। এতে হিলি রেলস্টেশনে স্টপেজকৃত ট্রেনগুলো প্লাটফর্মে না দাঁড়িয়ে নং লাইনে দাঁড়াত। তবে কর্তৃপক্ষ বৃহস্পতিবার রাতে আমাকে জানিয়ে দেয় হিলি রেলস্টেশনের কার্যক্রম শুরু করে সেখানে দায়িত্ব পালনের জন্য। সে মোতাবেক আমি আবারো হিলি রেলস্টেশনে দায়িত্ব পালন শুরু করেছি। গতকাল সকাল থেকে হিলি রেলস্টেশনে স্টপেজ থাকা সব ট্রেন আগের মতো প্লাটফর্মে দাঁড়াচ্ছে। তবে জনবল সংকটের বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন বলেন, হিলি রেলস্টেশনটি ক্লোজ ডাউন করার বিষয়টি শোনামাত্র রেলওয়ের মহাব্যবস্থাপক বরাবরসহ বিভিন্ন দপ্তরে পত্র দেয়া হয়। তাছাড়া আমি তার সঙ্গে কথা বলেছি। তিনি হিলি রেলস্টেশন এভাবে বন্ধের বিষয়টি জানতেন না। সেই সঙ্গে এটি বন্ধের কারণে এলাকাবাসীর চরম ভোগান্তির বিষয়টি তাকে অবহিত করি। সে সময় তিনি আমাকে জানান, অস্থায়ী জনবল দিয়ে স্টেশনটিকে চালু রাখা হয়েছিল সেটি আবারো বাড়ানো যায় কিনা সেটির কথা জানিয়েছিলেন। সে মোতাবেক তাদের আবারো ছয় মাসের জন্য মেয়াদ বাড়িয়ে পুনরায় রেলস্টেশনটি চালু করেছেন। তবে এখন আমাদের দাবি অস্থায়ী নয়, স্থায়ী জনবল দিয়ে হিলি রেলস্টেশন পরিচালনা করতে হবে।

রেলওয়ের জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টর আহসান হাবীব বলেন, জনবল সংকটের কারণে ২০ অক্টোবর থেকে হিলি রেলস্টেশনটিকে ক্লোজ ডাউন করা হয়েছিল। পরে আবারো অস্থায়ী জনবল দিয়ে গতকাল থেকে এটি পুনরায় চালু করা হয়েছে। আর স্থায়ী জনবল নিয়োগের একটা প্রক্রিয়া আছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন