রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

টকিজ

মেহজাবিনের শখ ছিল সিনেমার নায়িকা হওয়ার

ফিচার প্রতিবেদক

মেহজাবিন চৌধুরী

নাটকের সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। সারা বছরই নাটকের শুটিং নিয়ে ব্যস্ত থাকেন তিনি। গত কয়েক বছরে ঈদের সবচেয়ে জনপ্রিয় নাটকগুলোর সঙ্গে জড়িয়ে থাকে মেহজাবিনের নাম। অথচ এই মেহজাবিন এবার জানালেন ছোটবেলা থেকেই সিনেমার নায়িকা হওয়ার শখ ছিল তার। সম্প্রতি শখের কথা মেহজাবিন নিজেই জানালেন তার ভক্তদের।

মেহজাবিন তার ফেসবুকে পেজে আশির দশকের সাজের একটি ছবি শেয়ার করেছেন। ছবির ক্যাপশনে লেখেন, ফিল্মের হিরোইন হাওয়ার খুব শখ ছিল আমার। ছোটবেলা থেকেই আব্বা প্রত্যেক রোববার ম্যাটিনি শো দেখাইতে নিয়ে যাইত। মধুবালা, মুমতাজ, নার্গিস-এর অভিনয় দেখতাম আর ভাবতাম আমিও একদিন হিরোইন হব।

যদিও অনেক আগে থেকেই সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়ে আসছেন মেহজাবিন। সব  প্রস্তাবই নাকচ করে দিয়েছেন তিনি। বিনয়ের সঙ্গে জানিয়েছেন মনমতো চিত্রনাট্য না পেলে সিনেমায় অভিনয় করবেন না তিনি।

গণমাধ্যমেও চলচ্চিত্রে না আসার কারণ জানিয়ে আসছেন তিনি। তাহলে হুট করে মেহজাবিন কেন নিজের পেজে নায়িকা হওয়ার শখের কথা জানালেন? এমন প্রশ্ন রাখলে মেহজাবিন তেমন খোলাসা করতে চাইলেন না। তবে জানালেন, এটা তার নতুন কাজের একটা গল্প। ছবিটাও সে কাজের একটি চরিত্র। যেখানে তার নাম থাকবে চম্পা।

সম্প্রতি চম্পা হাউজ নামে একটি নাটকে অভিনয় করেছেন মেহজাবিন। সে নাটকের একটি স্টিল ছবি পোস্ট করেই নাটকের গল্পের কয়েকটি সংলাপ ক্যাপশনে লিখেছেন মেহজাবিন।

এর আগে খবর রটেছিল বলিউডের নামকরা পরিচালক বিশাল ভরদ্বাজের খুফিয়া ছবির জন্য প্রস্তাব পেয়েছিলেন মেহজাবিন। কিন্তু সিনেমায় বাংলাদেশকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি বিধায় না করে দেন। পরে রেহানা মরিয়ম নূর তারকা আজমেরী হক বাঁধন ওই সিনেমায় অন্তর্ভুক্ত হন।

২০০৯ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে নাট্যজগতে নাম লেখান এই মেহজাবিন। তার অভিনীত প্রথম নাটক ছিল ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত তুমি থাকো সিন্ধুপারে। নাটকে তার বিপরীতে অভিনয় করেন মাহফুজ আহমেদ। এরপর তিনি একে একে কাজ করেন মাঝে মাঝে তব দেখা পাই, কল সেন্টার, মেয়ে শুধু তোমার জন্য, আজও ভালোবাসি মনে মনে, হাসো আন লিমিটেডসহ বেশকিছু নাটকে। ২০১৩ সালে শিখর শাহনিয়াত পরিচালিত নাটক অপেক্ষার ফটোগ্রাফি ছিল মেহজাবীনের জন্য টার্নিং পয়েন্ট। ২০১৭ সালে ঈদুল আজহায় মুক্তি পায় মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় বড় ছেলে। নাটকটি মুক্তির পর তুমুল আলোচনায় আসেন মেহজাবিন। নাটকে অভিনয়ের দরুন জিতে নেন মেরিল প্রথম আলো পুরস্কার। ২০২০ সালে অভিনেত্রী নাম লিখিয়েছেন গল্পকার হিসেবে। থার্ড আই তার লেখা প্রথম নাটকের গল্প। বছর আলো নামে আরেকটি নাটক লেখেন। নারী পুলিশের জীবন সংগ্রাম ফুটে ওঠে নাটকে। চলতি বছরের ঈদে ভিকি জাহিদের পরিচালনায় পুনর্জন্ম নাটকে অভিনয় করে ঈদ নাটকে নিজের আসন পাকাপোক্ত করেন। দর্শকদের তুমুল আগ্রহের ফলে নাটকটির দ্বিতীয় পর্ব নির্মাণ করা হয়। এখন দর্শক পুনর্জন্ম--এর অপেক্ষায় আছেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন