অনন্তযাত্রায় একসঙ্গে গুরু-শিষ্য

ফিচার প্রতিবেদক

গুরু কায়েস চৌধুরীর সঙ্গে শামীম ভিস্তি

সম্পর্কটা ছিল গুরু শিষ্যের। ভক্তি, শ্রদ্ধা থাকলেও তারা ছিলেন বন্ধুর মতো। শুটিং থেকে শুরু করে ব্যক্তিজীবনেও তাদের সে সম্পর্ক ছিল অটুট। তারা হলেন সদ্য প্রয়াত দুই অভিনেতা কায়েস চৌধুরী  শামীম ভিস্তি। কয়েক ঘণ্টার ব্যবধানে দুজনই পাড়ি জমিয়েছেন অনন্তের পথে। নাট্যকার অভিনেতা কায়েস চৌধুরী মারা গেছেন বৃহস্পতিবার সন্ধ্যায়। তার মৃত্যুর কয়েক ঘণ্টা পর শুক্রবার ভোরে মস্তিষ্কের রক্তক্ষরণ নিয়ে রাজধানীর একটি হাসপাতালে মারা যান শামীম ভিস্তি।

কায়েস চৌধুরীর সঙ্গে দারুণ সব মুহূর্তের স্থিরচিত্র দেখা যায় শামীম ভিস্তির ফেসবুক ঘাঁটলেও। প্রতিটি ছবিতেই কায়েস চৌধুরীকে পরম আন্তরিকতায় গুরু বলে সম্বোধন করেছেন শামীম। ছবি ক্যাপশন দেখেই গুরু-শিষ্যের আত্মিক সম্পর্কটা আন্দাজ করতে পারবেন পাঠক।

সহকর্মী দুই অভিনেতার মধ্যে গুরু-শিষ্যের যে দারুণ সম্পর্ক এবং একই সঙ্গে অনন্ত যাত্রার পথে শামিল হওয়ার ঘটনাটি ছুঁয়ে গেছে আরেক অভিনেতা রওনক হাসানকে।

ফেসবুকে দুই অভিনেতা সহকর্মীকে হারানোর শোকগাথা রওনক হাসান লিখেছেন, কায়েস ভাইকে এতই ভালোবাসতেন, যে তার চলে যাবার সংবাদ শুনে নিজেই স্ট্রোক করে বসেন। কায়েস ভাইয়ের সঙ্গে মিলিত হওয়ার জন্য তিনিও অনন্তযাত্রায় শামিল হলেন। আহ! শামীম ভিস্তি ভাই! গুরু-শিষ্য দুজনেই এখন একসাথে শান্তিতে থাকুন।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম জানান, দুই অভিনেতাকেই শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। এদিকে তাদের মৃত্যুতে অভিনয় শিল্পী সংঘ ছাড়াও শোক জানাচ্ছেন সংস্কৃতি বিনোদন অঙ্গনের মানুষরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন