রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

টকিজ

১৮ মাস পর চালু হলো মুম্বাইয়ে সিনেমা হল

ফিচার ডেস্ক

দর্শক ফিরছে মুম্বাইয়ের সিনেমা হলে

প্রায় ১৮ মাস পর আবার খুলে দেয়া হলো ভারতের মুম্বাইয়ের সিনেমা হল। যদিও দর্শকের মানতে হবে নির্দিষ্ট কিছু শর্ত। এতে প্রাণ ফিরে পেল রাজ্যের চলচ্চিত্র শিল্প। গত বছর কারোনা মহামারীর জন্য বন্ধ করে দেয়া হয় দেশটির অর্থনৈতিক শহরের সিনেমা হল। গত বৃহস্পতিবার ভারতের ১০০ কোটি মানুষের কভিড টিকা দেয়া সম্পন্ন হলে পরের দিনই মুম্বাই সিনেমা হল খোলার ঘোষণা দেয় সরকার।

হল খোলার শর্তে বলা হয়েছে, মহামারীর প্রাদুর্ভাব কমিয়ে আনতে শুধু যারা টিকা নেয়ার প্রমাণপত্র দেখাতে পারবেন তাদের হলে প্রবেশের অনুমতি দেয়া হবে। দর্শকের জন্য মাস্ক পরিধান শরীরের তাপমাত্রা মাপা বাধ্যতামূলক। সেই সঙ্গে কোনো খাবার নিয়ে ভেতরে প্রবেশ করতে পারবেন না দর্শকরা। তবে মুম্বাইয়ের আগেই দেশটির অন্যান্য রাজ্যের হলগুলোয় সিনেমা দেখানো শুরু হয়েছে। মুম্বাইয়ে হল খুলতে দেরি হওয়ার কারণ মহামারীর উচ্চ ঝুঁকিপূর্ণ ছিল শহরটি। 

এর আগে মহামারীর প্রাদুর্ভাবে সিনেমা হল বন্ধের বিরোধিতা করেন হল মালিকরা। হল খুলে দেয়ার পর আসন্ন দিওয়ালিতে সিনেমা মুক্তির জন্য যেন লাইন ধরেছেন ভারতীয় চলচ্চিত্র নির্মাতারা। এছাড়া হলে সিনেমা দেখার জন্য মুখিয়ে আছেন দর্শক।

এর আগে শর্তারোপ করে হলে ধারণক্ষমতার অর্ধেক দর্শক প্রবেশের অনুমতি দিলেও দর্শক টানতে হিমশিম খান হল মালিকরা। অনেক শোতে খুব কম দর্শকের উপস্থিতি ছিল। এমনকি সিনেমা হল মালিকরা অনলাইনেও দর্শক টানার আপ্রাণ চেষ্টা করেছেন। প্রায় ৩০০ কোটি সমমূল্যের চলচ্চিত্র শিল্প রয়েছে দেশটিতে। বলিউড তার অন্যতম। দেশটির অর্থনীতিতেও বড় ধরনের প্রভাব আছে চলচ্চিত্র শিল্পের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন