রবিবার | নভেম্বর ২৮, ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

নতুন চ্যাট অ্যাপ স্ফেয়ার কিনল টুইটার

বণিক বার্তা ডেস্ক

সামাজিক যোগাযোগের ক্ষেত্রে সরাসরি মেসেজ প্রদান অভিজ্ঞতার উন্নয়নে বরাবরই সর্বোচ্চ চেষ্টা চালিয়ে আসছে মাইক্রোব্লগিং প্লাটফর্ম টুইটার। এর অংশ হিসেবে এবার গ্রুপ চ্যাট অ্যাপ স্ফেয়ার কিনেছে প্রতিষ্ঠানটি। তবে অধিগ্রহণের লেনদেন-সংক্রান্ত কোনো তথ্য পাওয়া যায়নি। খবর এনগ্যাজেট।

নতুন অধিগ্রহণের মাধ্যমে প্লাটফর্মটিতে সরাসরি মেসেজিং সেবা (ডিএম), কমিউনিটি ফিচার কনটেন্ট নির্মাতাদের সার্বিক কার্যক্রমের গতি বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেছেন টুইটারের ইঞ্জিনিয়ারিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট নিক ক্যাডওয়েল। ভবিষ্যতে কী হবে সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ না করলেও নভেম্বরে আনুষ্ঠানিকভাবে অ্যাপসের কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছিল স্ফেয়ার।

স্ফেয়ার শুধু এর ভিন্ন ফিচারের জন্য বিখ্যাত নয়। অ্যাপটির সঙ্গে অনেক বড় প্রযুক্তি প্রতিষ্ঠান ব্যক্তি সম্পৃক্ত রয়েছে। চ্যাট অ্যাপটি সিরিয়াল উদ্যোক্তা নিক ডিঅ্যালোইসিওর একটি পণ্য। কিশোর বয়সেই প্রযুক্তি জগতে ভালো সাড়া ফেলেছিলেন তিনি। মাত্র ১৭ বছর বয়সে তিনি ইয়াহুর কাছে বর্তমান এনগ্যাজেটের পরিচালনা প্রতিষ্ঠান সামলি বিক্রি করেছিলেন। তার সর্বশেষ উদ্যোগে এয়ারবিএনবি টিন্ডারের সহ-প্রতিষ্ঠাতাসহ বিখ্যাত ব্যক্তিদের বিনিয়োগ রয়েছে। ২০ জন কর্মী দিয়ে পরিচালিত স্ফেয়ার মাইক্রোব্লগিং সাইট টুইটারের জন্য সে রকম বড় প্লাটফর্ম না হলেও অধিগ্রহণের আগে প্রতিষ্ঠানটি নিয়ে প্রযুক্তিবিদরা উচ্চাকাঙ্ক্ষা প্রকাশ করেছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×