শনিবার | নভেম্বর ২৭, ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

খবর

কুমিল্লা পুলিশের হেফাজতে সন্দেহভাজন ইকবাল

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

মন্দিরে কুরআন অবমাননার ঘটনায় জড়িত সন্দেহে আটক ইকবাল হোসেনকে বৃহস্পতিবার রাতে কুমিল্লা জেলা পুলিশের নিকট হস্তান্তর করেছে কক্সবাজার জেলা পুলিশ। আজ শুক্রবার ভোর সাড়ে ৬টার দিকে জেলা পুলিশের একটি দল কুমিল্লায় পৌঁছে। ঘটনার বিস্তারিত অনুসন্ধান ও তদন্ত করে ব্যবস্থা নিবে স্থানীয় পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

তিনি বলেন, বিভিন্ন সূত্রে খবর মেলে ইকবাল হোসেনের মতো একজন লোক কক্সবাজার সৈকতের সুগন্ধা পয়েন্টে ঘোরাফেরা করছে। এরপর তাকে আটক করে পুলিশ সুপার কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তার কথাবার্তায় মনে হয়, সেই সন্দেহভাজন ব্যক্তি ইকবাল।

বৃহস্পতিবার রাতেই কুমিল্লা জেলা পুলিশের একটি টিম কক্সবাজার আসে। তাদের কাছে আটক ব্যক্তিকে হস্তান্তর করা হয়। শুক্রবার ভোর সাড়ে ৬টার দিকে তাকে নিয়ে কুমিল্লায় পৌঁছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, পরবর্তী পদক্ষেপ বিষয়ে কুমিল্লা জেলা পুলিশ আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমে বিস্তারিত জানাবে। 

গত ১৩ অক্টোবর ভোরে নানুয়াদিঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়া যায়। এরপরই দেশের কয়েক স্থানে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। ঘটনার জেরে ওই দিন চাঁদপুরের হাজীগঞ্জে সংঘর্ষে পাঁচ জন নিহত হয়।

ইকবাল কুমিল্লা নগরীর ১৭ নম্বর ওয়ার্ডে দ্বিতীয় মুরাদপুর-লস্করপুকুর এলাকার নূর আহম্মদ আলমের ছেলে। তবে পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে ইকবাল ভারসাম্যহীন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন