রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

খবর

রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতিকারীদের হামলায় নিহত ৭

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পের একটি মাদ্রাসায় দুষ্কৃতিকারীদের হামলায় ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। অস্ত্রসহ হামলাকারী এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

আজ শুক্রবার ভোরে উপজেলার ১৮ নম্বর ক্যাম্পের এইচ-৫২ ব্লকের দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ মাদ্রাসায় হামলার ঘটনা ঘটে।

হামলায় ঘটনাস্থালেই ক্যাম্প-১২, ব্লক-জে ৫র মাদ্রাসার শিক্ষক মো. ইদ্রীস (৩২), ক্যাম্প-৯র ব্লক-২৯র ইব্রাহীম হোসেন (২২), ক্যাম্প-১৮র ব্লক-এইচ-৫২র আজিজুল হক (২৬) ও মো. আমীন (৩২) নিহত হন। এ ছাড়া হাসপাতালে চিকিসাধীন অবস্থায় মৃত্যু হয় ক্যাম্প-১৮র বাসিন্দা মাদ্রাসা শিক্ষক নুর আলম ওরফে হালিম (৪৫), ক্যাম্প-২৪র বাসিন্দা হামিদুল্লাহ (৫৫) ও ক্যাম্প-১৮র ব্লক- এইচ-৫২র মাদ্রাসা ছাত্র নুর কায়সারের (১৫)। তবে এখন পর্যন্ত ঠিক কতজন আহত হয়েছে তা জানা যায়নি।

এ ঘটনায় মুজিবুর রহমান নামে একজনকে অস্ত্রসহ আটক করেছে ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

ক্যাম্পের দায়িত্বরত কর্মকর্তা ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি শিহাব কায়সার খান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, হামলার ঘটনা জানতে পেরে ময়নার ঘোনা পুলিশ ক্যাম্প-১২র সদস্যরা তাক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে চেষ্টা করে। একটি দেশীয় লোডেড ওয়ান শুটারগান, ৬ রাউন্ড গুলি ও একটি ছুরিসহ হাতেনাতে এক হামলাকারীকে আটক করে তারা। ক্যাম্পের পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

উখিয়া থানা পুলিশ হামলার ঘটনায় নিহতদের মরদেহের সুরতহাল প্রস্তুত এবং মর্গে পাঠানোর ব্যবস্থা করেছেন বলেও তিনি জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন