স্কয়ার ফার্মার ৬০% ও স্কয়ার টেক্সটাইলসের ২০% নগদ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

২০২০-২১ হিসাব বছরের জন্য স্কয়ার ফার্মাসিউটিক্যালস ৬০ শতাংশ এবং স্কয়ার টেক্সটাইলস লিমিটেডের পর্ষদ ২০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি ব্যবসা সম্প্রসারণের জন্য ৬৭৬ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দুটির পর্ষদ। গতকাল অনুষ্ঠিত কোম্পানি দুটির পর্ষদ সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুসারে, বিএমআরই, মূলধনি যন্ত্রপাতি আমদানি জমি কেনায় ৩০০ কোটি টাকা বিনিয়োগ করবে স্কয়ার ফার্মাসিউটিক্যালস। ভবিষ্যৎ ব্যবসায়িক সম্প্রসারণে অর্থ ব্যয় করবে কোম্পানিটি। অর্থে নতুন একটি অনকোলজি ইউনিট স্থাপন করবে কোম্পানিটি। পুরো অর্থই কোম্পানির নিজস্ব তহবিল থেকে ব্যয় করা হবে।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৬০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৭ টাকা ৯৯ পয়সা। যেখানে এর আগের বছরে সমন্বিত ইপিএস ছিল ১৫ টাকা পয়সা।

কারখানার উৎপাদন সক্ষমতা বাড়াতে একটি নতুন ইউনিট নির্মাণে ৩৪৬ কোটি টাকা বিনিয়োগ করবে স্কয়ার টেক্সটাইলস। পাশাপাশি বিএমআরই খাতের আরো ৩০ কোটি টাকা ব্যয় করা হবে। নতুন ইউনিট স্থাপন করা হলে বছরে কোম্পানিটির উৎপাদন বাড়বে ১১ হাজার ৫৬৫ টন। ইউনিট থেকে বছরে ৩৭১ কোটি টাকা আয় আসবে বলে প্রক্ষেপণ করা হয়েছে। মুনাফা হবে আয়ের থেকে শতাংশ। আগামী ২০২৩ সালে প্রকল্পটি সম্পন্ন করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে স্কয়ার টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৪১ পয়সা। যেখানে এর আগের বছরে ইপিএস ছিল ২৭ পয়সা।

বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৮ টাকা ৬৯ পয়সায়।

 ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ১৫ ডিসেম্বর বেলা ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে কোম্পানির ২৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন