সোমবার | নভেম্বর ২৯, ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

দেশের খবর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

টানা ১৮ মাস পর গতকাল বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিজ নিজ বিভাগের ব্যবস্থাপনা অনুযায়ী সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হয়েছে। সকাল ১০টায় কার্যক্রম শুরু হয়।

জানা গেছে, করোনা প্রকোপের কারণে ২০২০ সালের ১৬ মার্চ থেকে সশরীরে ক্লাস কার্যক্রম বন্ধ ছিল। দীর্ঘ ১৮ মাস পর সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হওয়ায় শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সকাল ১০টায় সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হওয়ার পর দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . ছাদেকুল আরেফিন বিভিন্ন ক্লাস পরিদর্শন করেন। সময় উপাচার্য শিক্ষার্থীদের মাঝে মাস্ক হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। পরিদর্শন শেষে উপাচার্য সাংবাদিকদের বলেন, ১৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ে ক্লাস কার্যক্রম শুরু করার বিষয়ে নোটিস করা হয়।

নোটিসে ক্লাস কার্যক্রমে অংশগ্রহণকারী শিক্ষার্থীসহ সবাইকে মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করার নির্দেশ দেয়া হয়।

এজন্য ক্যাম্পাসের একাধিক স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। এর আগে অক্টোবর বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হল খুলে দেয়া হয়। ক্লাস কার্যক্রম শুরুর দিনে প্রায় ৬০ ভাগ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উপাচার্য আরো বলেন, কভিড-১৯ পরিস্থিতিতে দীর্ঘদিন শিক্ষার্থীদের সশরীরে ক্লাস কার্যক্রম বন্ধ থাকায় যে একাডেমিক ঘাটতি হয়েছে, তা পূরণে সাপ্তাহিক ছুটির দিনগুলোতেও পরীক্ষা নেয়া হবে।

শিক্ষার্থীরা জানিয়েছেন, বন্ধের সময়ে অনলাইনে ক্লাস হলেও তা যথার্থ ছিল না। শিক্ষকরা বলেন, অনলাইন ক্লাসে গ্যাপ কিছুটা থেকে যায়। বিশেষ করে যেসব শিক্ষার্থী নেট সংযোগের আওতায় ছিল না তাদের জন্য অসুবিধা হয়েছে।

মেঘনায় নিখোঁজ কোস্টগার্ড সদস্যের মরদেহ উদ্ধার:

বরিশালের মেঘনা নদী থেকে নিখোঁজের দুইদিন পর কোস্টগার্ড সদস্যর মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল সকাল সাড়ে ৭টায় হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়নসংলগ্ন মেঘনা নদী থেকে কোস্টগার্ড সদস্য পারভেজের মরদেহ উদ্ধার করা হয়।

কোস্টগার্ড বরিশাল স্টেশনের মিডিয়া কর্মকর্তা লেফট্যানেন্ট এসএম তাহসিন রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্যাপক তল্লাশি চালা?নোর পর কোস্টগার্ড সদস্য পারভেজের মরদেহ উদ্ধার করেছে।

জানা গেছে, মঙ্গলবার ভোরে হিজলার মেমানিয়া ইউনিয়নসংলগ্ন মেঘনা নদীতে জেলেদের ট্রলারের সঙ্গে কোস্টগার্ডের ট্রলারের সংঘর্ষ হয়। এতে কোস্টগার্ডের দুজন সদস্য নদীতে পড়ে যান। এরপর থেকে পারভেজ নামে এক সদস্য নিখোঁজ ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×